২৬  শ্রাবণ  ১৪২৯  সোমবার ১৫ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অভাবের সংসারে নিজের সন্তানকে ২০০ টাকায় বিক্রি করলেন মা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 5, 2017 9:06 am|    Updated: May 5, 2017 9:06 am

Pathetic!!! poverty stricken woman sold child for Rs 200

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাড়িতে অভাব-অনটন। দু’বেলা খাবার জোটে না। আর তাই নিজের দুধের সন্তানকে মাত্র ২০০ টাকায় দানসাই নামে এক অটোচালকের কাছে বিক্রি করে দিয়েছিলেন মা। শুনতে অবাক লাগলেও এমনই ঘটনা ঘটেছে ত্রিপুরার গান্দাচারায় আদিবাসী অধ্যুষিত একটি গ্রামে। গত এপ্রিল মাসে ঘটনাটি ঘটলেও এদিন তা সামনে এসেছে।

[লালকেল্লা থেকে গ্রেনেড উদ্ধারের ঘটনায় তুমুল চাঞ্চল্য]

ইতিমধ্যে নিজের সন্তানকে বিক্রির কথা স্বীকার করে নিয়েছেন ওই মহিলার স্বামী খানাজয় রিয়াং। তিনি বলেন, ‘আমি নিজের সন্তানকে বিক্রি করার বিরুদ্ধে ছিলাম। কিন্তু আমার স্ত্রী ওকে ২০০ টাকায় বিক্রি করে দেয়। এখন সে মাছকুম্ভি গ্রামে রয়েছে। ১৫-২০ দিন আগেই ঘটনাটি ঘটেছে। গ্রামের প্রধানের সামনে যখন এই ব্যাপারটি তোলা হয়, তখন তিনি জানিয়েছিলেন আমরা আমাদের সন্তানকে ফিরে পাব। এরপরেই আমরা ওই ব্যক্তির সঙ্গে দেখা করতে যায়, যাঁর কাছে আমরা আমাদের সন্তানকে বিক্রি করেছিলাম। কিন্তু আমাদের জানান হয় কেবলমাত্র শিশুটির মায়ের হাতেই তাঁরা শিশুটিকে ফেরত দেবেন।’

[বিজেপির ক্ষমতায় আসার সম্ভাবনা একশো শতাংশ, রাজ্যে এসে বললেন হর্ষ বর্ধন]

এদিকে জনকল্যান দপ্তরের পক্ষ থেকে জানান হয়েছে, যত দ্রুত সম্ভব শিশুটিকে তার মা-বাবার কাছে ফিরিয়ে দেওয়া হবে। স্থানীয় শিশুকল্যান দপ্তরের প্রজেক্ট অফিসার আবিদ হুসেইন বলেন, তিনি ঘটনাটি সম্পর্কে ওয়াকিবহাল। ‘চাইল্ড লাইন’-এর সাহায্যে যত তাড়াতাড়ি সম্ভব শিশুটিকে জন্মদাত্রী মায়ের কোলে ফিরিয়ে দেওয়ার আশ্বাস দিয়েছেন। এই নিয়ে গত দু’বছরে চারবার এই ধরনের ঘটনা ঘটল। এর আগে পশ্চিম ত্রিপুরার তেলিয়ামারা পুলিশ স্টেশনের অন্তর্গত হলদিয়া এডিসি গ্রামের রাঙ্গিয়া তিল্লায় এক মহিলা নিজের স্বামীর শুশ্রুষার জন্য ১১ দিনের সন্তানকে ৫০০০ টাকায় বিক্রি করে দিয়েছিলেন।

[উত্তরপ্রদেশে দুর্ঘটনার কবলে যাত্রীবোঝাই মিনি ট্রাক, মৃত ১৪]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে