BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৮  রবিবার ২৬ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

রাজ্যের বন্যায় মৃতদের পরিবারের পাশে PM Modi, ঘোষণা আর্থিক সাহায্যের

Published by: Paramita Paul |    Posted: August 4, 2021 9:44 pm|    Updated: August 4, 2021 9:46 pm

PM Modi announces ex gratia of 2 lakh for families of who have lost their lives due to rains and floods in Bengal | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জলের তলায় রাজ্য়ের একাধিক এলাকা। ডুবেছে চাষের জমি। ভেসেছে বাড়ি-ঘর, সহায় সম্বল। প্রাণ হারিয়েছেন অন্তত ২৩ জন। এবার বাংলার বন্যা দুর্গতদের পাশে দাঁড়ালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। বন্যা দুর্গতদের জন্য আর্থিক সহায়তার ঘোষণা করেছেন তিনি। 

বাংলা এবং মধ্যপ্রদেশে বন্যায় প্রাণহানি হলে তাঁর পরিবারকে ২ লক্ষ টাকা অর্থসাহায্য করবে কেন্দ্র। আর আহত হলে পরিবার পাবে ৫০ হাজার টাকা। এই আর্থিক সাহায্যের টাকা দেওয়া দেওয়া হবে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে। বুধবার প্রধানমন্ত্রী দপ্তরের তরফে টুইট করে এমনটাই জানানো হয়েছে। 

 

[আরও পড়ুন: সরকারের ঔদ্ধত্যের জন্য অচল Parliament, একযোগে বিবৃতি TMC-সহ ১৪ বিরোধী দলের]

রাজ্যের কাছ থেকে পাওয়া তথ্য অনুযায়ী, বুধবার পর্যন্ত বন্যায় ২৩ জনের মৃত্যু হয়েছে। তাঁদের মধ্যে দেওয়াল ভেঙে ৬, ডুবে ৭, বাজ পড়ে ৬, তড়িদাহত হয়ে ২ এবং ধসে চাপা পড়ে ২ জনের মৃত্যু হয়েছে। পাশাপাশি চাষেও ব্যাপক ক্ষতি হয়েছে। 

এদিন বাংলার বন্যা পরিস্থিতি জানতে মুখ্যমন্ত্রীকে ফোন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। বিপর্যয় মোকাবিলায় কেন্দ্র বাংলার পাশে আছে বলে আশ্বাস দেন মোদি। তবে মোদির কাছে সরাসরি অভিযোগ জানান মমতা। একে ‘ম্যান মেড’ বন্যা বলে দাবি করেন। DVC জলাধারেরর পলি পরিষ্কার করা হয় না। পরিষ্কার থাকলে অতিরিক্ত জল ধরে রাখা সম্ভব হত মোদির কাছে সরাসরি অভিযোগ জানান মমতা। একে ম্যান মেড বন্যা বলে দাবি করেন।  

[আরও পড়ুন: ‘ভবিষ্যতে অন্য দলে যাচ্ছি না’, অবস্থান স্পষ্ট করে তৃণমূলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন Babul]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×