BREAKING NEWS

১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

রামের পুজো করায় আলিগড়ে বিজেপির মুসলিম নেত্রীকে পুড়িয়ে মারার হুমকি

Published by: Soumya Mukherjee |    Posted: August 19, 2020 7:53 pm|    Updated: August 19, 2020 7:53 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাম মন্দিরের ভূমিপুজোর দিন নিজের বাড়িতে ভগবান রামের পুজো করেছিলেন। এর জেরে উত্তরপ্রদেশের আলিগড়ের বাসিন্দা বিজেপির এক মুসলিম নেত্রীকে জ্যান্ত পুড়িয়ে মারার হুমকি দেওয়া হল। এমনকী সারা শহরে এই সংক্রান্ত প্রচুর পোস্টারও মারা হয়েছে। এরপরই স্থানীয় পুলিশ থানায় গিয়ে এই বিষয়ে অভিযোগ দায়ের করেছেন রবি আসিফ খান নামে ওই মহিলা। বিষয়টির কথা জানাজানি হওয়ার পরেই প্রবল উত্তেজনা দেখা দিয়েছে। রাস্তায় নেমে বিক্ষোভ দেখিয়েছেন বিজেপি (BJP) -এর স্থানীয় নেতা-কর্মীরাও। পুলিশের কাছে অভিযোগ দায়ের হলেও এখনও পর্যন্ত কেউ গ্রেপ্তার হয়নি।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, আলিগড় (Aligarh) -এর এডিএ কলোনির শাহ জামাল এলাকার বাসিন্দা রুবি আসিফ খান স্থানীয় মহাবীরগঞ্জ অঞ্চলের বিজেপি মহিলা মোর্চার সভাপতি। এমনিতে মুসলিম ধর্মে বিশ্বাসী হলেও স্থানীয় হিন্দুদের সঙ্গে বিভিন্ন পুজোয় অংশ নেন। রাখি উৎসব থেকে রামের পুজো, সবকিছুতেই দেখা যায় তাঁকে। গত ৫ তারিখ অযোধ্যায় রাম মন্দিরের ভূমিপুজোর আগে ভগবান রামের জন্য একটি রাখিও পাঠিয়েছিলেন তিনি। পাশাপাশি বাড়িতে রামের পুজোও করেন।

[আরও পড়ুন: মহামারী আবহে কোষাগার ফাঁকা! বেসরকারি হাতে যাচ্ছে দেশের আরও ৩ বিমানবন্দর ]

এই বিষয়টাই সহ্য করতে পারেনি আলিগড়ের কিছু কট্টরপন্থী মানুষ। আর তাই উদার মনের ওই মহিলাকে জ্যান্ত পোড়ানোর হুমকি দিয়ে পোস্টার মারে চারিদিকে। যাতে উল্লেখ করা হয়েছে, বিধর্মীয় আচরণের জন্য রুবিকে শাস্তি দেবে ইসলাম। রামের পুজো করার জন্য পরিবার সমেত তাঁকে জ্যান্ত পুড়িয়ে মারা হবে।

[আরও পড়ুন: হরিয়ানাকে জল দিতে বাধ্য করলে পাঞ্জাবে আগুন জ্বলবে, হুঁশিয়ারি অমরিন্দর সিংয়ের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement