BREAKING NEWS

৮ মাঘ  ১৪২৭  শুক্রবার ২২ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

‌ভিডিওতে হিন্দু দেব-দেবীদের চরম অপমান! প্রয়াগরাজে গ্রেপ্তার মুসলিম ইউটিউবার

Published by: Abhisek Rakshit |    Posted: August 26, 2020 2:03 pm|    Updated: August 26, 2020 2:03 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ সোশ্যাল মিডিয়ায় হিন্দু দেব-দেবীদের নিয়ে আপত্তিজনক মন্তব্য। আর এই কারণে বিপাকে পড়লেন উত্তরপ্রদেশের প্রয়াগরাজের বাসিন্দা এক মহিলা। বিতর্কিত পোস্ট করার জন্য মঙ্গলবার হির খান নামে ওই ইউটিউবারকে গ্রেপ্তার করেছে পুলিশ।

[আরও পড়ুন: ‘‌কংগ্রেসকে শেষ করতে সোনিয়া-রাহুলই যথেষ্ট,‌’‌ কটাক্ষ বিজেপি সাংসদ সাক্ষী মহারাজের]

জানা গিয়েছে, হির খানের ‘Black Day 5 August’ নামে নিজের একটি ইউটিউব চ্যানেল রয়েছে। সেখানে মাঝেমধ্যেই ভিডিও পোস্ট করেন তিনি। অভিযোগ, সেগুলোতে একাধিক আপত্তিজনক মন্তব্যের পাশাপাশি সাম্প্রদায়িক উসকানিমূলক বক্তব্যও থাকে। হাজারের বেশি ভিউ না পেলেও সোশ্যাল মিডিয়ায় রীতিমতো হইচই পড়ে যায় যা নিয়ে। মঙ্গলবারও হির খান হিন্দু দেব-দেবীদের সম্পর্কে আপত্তিজনক মন্তব্য করে একটি ভিডিও আপলোড করেন। যা মুহূর্তে ভাইরাল হয়ে যায়। এরপরই সোশ্যাল মিডিয়ায় হির খানের মুণ্ডপাত হতে থাকে। টুইটারে ট্রেন্ডিং হয়ে যায় #ArrestHeerKhan। বিক্ষোভের কথা মাথায় রেখে এরপরই হির খানের বিরুদ্ধে প্রয়াগরাজের খুলদাবাদ পুলিশ স্টেশনে দায়ের হয় এফআইআর এবং তার কিছুক্ষণ পরেই তথ্যপ্রযুক্তি আইনের আওতায় তাঁকে গ্রেপ্তার করা হয়।

[আরও পড়ুন: ‘‌পরীক্ষা হোক চাইছেন পড়ুয়া-অভিভাবকরাই’, ‌NEET-JEE ইস্যুতে সাফাই কেন্দ্রীয় শিক্ষামন্ত্রীর]

এই প্রসঙ্গে প্রয়াগরাজের এসএসপি অভিষেক দীক্ষিত জানিয়েছেন, ‘‘‌সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছিল, যেখানে একজন মহিলা হিন্দু দেব-দেবীদের উদ্দেশে অশালীন মন্তব্য করছিলেন। সেই ভিডিওর ভিত্তিতেই নির্দিষ্ট ধারায় মামলা দায়ের করা হয় প্রয়াগরাজের খুলদাবাদ পুলিশ স্টেশনে। ইতিমধ্যে ওই মহিলাকে গ্রেপ্তার করা হয়েছে। তদন্তও শুরু হয়েছে। আমি প্রত্যেককে সতর্ক করে একটাই কথা বলতে চাই-কেউ যদি কোনও সম্প্রদায়ের ধর্মীয় ভাবাবেগকে আঘাত করে কোনও কাজ করেন অথবা সাম্প্রদায়িক অসহিষ্ণুতা ছড়ানোর চেষ্টা করেন, তাহলে তার কড়া শাস্তি পেতে হবে।’’‌

[আরও পড়ুন: রাশিয়ার ভ্যাকসিন সম্পর্কে প্রাথমিক তথ্য পেয়ে গিয়েছে ভারত, স্বস্তির খবর দিল স্বাস্থ্যমন্ত্রক]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement