BREAKING NEWS

২৮ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ 

Advertisement

Surrender বানান ভুল, মোদিকে বিঁধতে গিয়ে ফের হাসির খোরাক রাহুল গান্ধী

Published by: Monishankar Choudhury |    Posted: June 21, 2020 6:11 pm|    Updated: June 21, 2020 7:14 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লাদাখ নিয় এমনিতেই ল্যাজেগোবরে মোদি সরকার। তার উপর বাক্যবাণে শাসকদলকে জর্জরিত করছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। রবিবার টুইট করে প্রধানমন্ত্রীকে ‘Surender Modi’ বলে কটাক্ষ করেন তিনি। এপর্যন্ত সব ঠিকই ছিল। কিন্তু গোল বেঁধেছে রাহুলের লেখা ‘surender’ বানান নিয়ে। বানানটি যে আসলে ‘surrender’, তা মনে করিয়ে দিয়ে মশকরায় মেতে উঠেছেন নেটিজেনদের একাংশ।

[আরও পড়ুন: চিনের সামনে আত্মসমর্পণ করেছেন প্রধানমন্ত্রী! নাম বিকৃত করে মোদিকে আক্রমণ রাহুলের]

১৫ জুনের সংঘর্ষের পর থেকেই গলওয়ান উপত্যকা নিয়ে প্রধানমন্ত্রী মোদিকে (Narendra Modi) নিশানা করেছেন রাহুল। নিজের টুইটার হ্যান্ডেলে তিনি লিখেছেন, ‘নরেন্দ্র মোদি আসলে Surender Modi।’ আর আগেই শনিবার একটি টুইটে রাহুল গান্ধী লেখেন, ‘ভারতের জমি আগ্রাসী চিনের হতে তুলে দিয়েছেন প্রধানমন্ত্রী। ভারত সরকার প্রথমে ঘুমিয়ে ছিল এবং সমস্যার কথা অস্বীকার করেছিল। আর ভারত সরকারের সেই মনোভাবের মূল্যই চোকাতে হয়েছে শহিদ জওয়ানদের।’

ভারত-চিন সংঘাতের দিকে তাকিয়ে রয়েছে গোটা বিশ্ব। এই বিষয়ে বিদেশি সংবাদমাধ্যমগুলিতেও বিস্তর আলোচনা, বিশ্লেষণ ছাপা হচ্ছে। তেমনই ‘জাপান টাইমস’-এর একটি প্রতিবেদনে ভারতের বিদেশনীতি নিয়ে প্রশ্ন তোলা হয়েছে। নরেন্দ্র মোদির চিন নীতিকে কাঠগড়ায় তুলে ওই প্রতিবেদন লেখা হয়েছে, চিন সরকারকে তুষ্ট করে চলার চেষ্টা করছেন ভারতের প্রধানমন্ত্রী। এদিকে, এই ঘটনায় রাহুল গান্ধীর (Rahul Gandhi) সমালোচনা করে তাঁকে ক্ষমা চাইতে বলেছেন বিজেপি নেতারা।

উল্লেখ্য, শুক্রবারের লাদাখে চিনা আগ্রাসন নিয়ে সর্বদল বৈঠকে প্রধানমন্ত্রী মোদি বলেছিলেন, “আমাদের ভূখণ্ডে কেউ প্রবেশ করেনি। না কেউ আমাদের জমি দখল করে আছে। আমাদের কোনও সেনাঘাঁটিও কেউ দখল করেনি।” তাঁর এই মন্তব্যের পরই দেশজুড়ে শুরু হয়েছে তুমুল বিতর্ক। শেষমেশ একপ্রকার বাধ্য হয়ে শনিবার বিবৃতি জারি করে প্রধানমন্ত্রীর দপ্তর দাবি করেছে, মোদির বক্তব্যের ভুল বাক্য করা হচ্ছে।

[আরও পড়ুন: কাশ্মীরের শ্রীনগরে ফের গুলির লড়াই, নিকেশ তিন জঙ্গি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement