BREAKING NEWS

১৮ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ৫ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রাষ্ট্রপতি পদে দ্রৌপদী মুর্মুর সমর্থনে সায় শিব সেনা সাংসদদের, অপেক্ষা উদ্ধবের সিদ্ধান্তের

Published by: Anwesha Adhikary |    Posted: July 11, 2022 7:22 pm|    Updated: July 11, 2022 7:23 pm

Shiv Sena MP wants to support Draupadi Murmu, awaits Uddhav decision | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাষ্ট্রপতি পদে দ্রৌপদী মুর্মুকে (Draupadi Murmu) সমর্থন করতে পারে উদ্ধব ঠাকরে শিবির। সোমবার এই কথা জানিয়েছেন শিব সেনা সাংসদ গজানন কীর্তিকার। তবে তিনি জানিয়েছেন, বিজেপি পদপ্রার্থী হওয়ার কারণে দ্রৌপদীকে সমর্থন করা হবে এমন নয়। তিনি জনজাতি সম্প্রদায়ের মহিলা বলেই তাঁকে ভোট দেবে শিব সেনা। সোমবার মুম্বইতে শিব সেনা (Shiv Sena) সাংসদদের নিয়ে একটি বৈঠক ডেকেছিলেন উদ্ধব। সেখানেই সাংসদদের এই মতামত প্রকাশ করা হয়েছে। তবে চূড়ান্ত সিদ্ধান্ত এখনও জানা যায়নি।

গজানন জানিয়েছেন, “দ্রৌপদী মুর্মু এনডিএ পদপ্রার্থী (Presidential Election)। কিন্তু তিনি জনজাতি সম্প্রদায়ের এক মহিলা। সেই কারণেই আমাদের সমর্থন করা উচিত তাঁকে। দলের সকল সাংসদ এটাই চেয়েছেন। আমাদের মতামত জানিয়েছি উদ্ধবজিকে। আগামী দু-এক দিনের মধ্যেই তিনি চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দেবেন।” বর্তমানে লোকসভায় ১৮ জন শিব সেনা সাংসদ রয়েছেন। তার মধ্যে ১৫ জন উদ্ধবের বাসভবনের বৈঠকে উপস্থিত ছিলেন। তবে দ্রৌপদী মুর্মুকে সমর্থন করা প্রসঙ্গে কিছু বলেননি দলের মুখপাত্র সঞ্জয় রাউত। শুধুমাত্র বৈঠকের কথা জানিয়েছেন তিনি।

[আরও পড়ুন: ন্যাশনাল হেরাল্ড মামলায় ফের সোনিয়াকে তলব ইডি’র, ২১ জুলাই হাজিরার নির্দেশ]

মহারাষ্ট্রে বিজেপির সঙ্গে হাত মিলিয়ে সরকার গড়েছেন শিব সেনার (Shiv Sena MP) ‘বিদ্রোহী’ বিধায়ক একনাথ শিণ্ডে। একের পর এক বিধায়করা উদ্ধব শিবির থেকে বেরিয়ে যোগ দিয়েছেন শিণ্ডের সঙ্গে। ক্রমশ কোণঠাসা হয়ে পড়েছেন উদ্ধব। একনাথ শিণ্ডে শিবিরের বিধায়কদের বহিষ্কার করার দাবিতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছে উদ্ধব শিবির। এহেন পরিস্থিতিতে রাষ্ট্রপতি পদে বিজেপির প্রার্থীকে সমর্থন করে নতুন বার্তা দিতে চাইছেন উদ্ধব ঠাকরে? তবে দলীয় সাংসদদের দাবি মেনে নিয়ে আদৌ কি বিজেপি প্রার্থীকে সমর্থন করবেন উদ্ধব (Uddhav Thackeray), তা নিয়ে থেকেই যাচ্ছে প্রশ্ন। 

আগামী ১৮ জুলাই রাষ্ট্রপতি নির্বাচন। সেই উপলক্ষে নানা রাজ্যে গিয়ে সমর্থন চাইছেন দ্রৌপদী মুর্মু। জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রী শিনজো আবের হত্যাকাণ্ডের ফলে পিছিয়ে দেওয়া হয়েছিল দ্রৌপদীর কলকাতা সফর। সোমবারই বাংলায় পা রেখেছেন তিনি। শিলিগুড়িতে দলের বিধায়ক-সাংসদদের সঙ্গে বৈঠক করেছেন। রাতেই কলকাতায় আসার কথা রয়েছে তাঁর।

[আরও পড়ুন: চিরঘুমে রয়্যাল বেঙ্গল টাইগার ‘রাজা’, শোকের ছায়া জলদাপাড়া জাতীয় উদ্যানে]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে