BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

শ্রীনগরে কাশ্মীরি পণ্ডিত খুনের তদন্তে তৈরি সিট, পুলিশকেও জিজ্ঞাসাবাদের ভাবনা

Published by: Tiyasha Sarkar |    Posted: May 15, 2022 5:20 pm|    Updated: May 15, 2022 5:20 pm

SIT Formed to investigate kashmiri pandit killing | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাশ্মীরি পণ্ডিত (Kashmiri Pandit Killing) রাহুল ভাটের হত্যা উদ্দেশ্যপ্রণোদিত। তাঁর মৃত্যুর তদন্ত করার জন্য সিট গঠন করা হবে আগেই জানিয়েছিল জম্মু ও কাশ্মীরের সরকার। রবিবার জম্মু কাশ্মীরের (Jammu and Kashmir) রাজ্যপাল মনোজ সিনহা জানালেন, রাহুলের খুনের প্রতিবাদে বিক্ষোভ দেখিয়েছিলেন স্থানীয়দের একাংশ। তাঁদের দিকে কাঁদানে গ্যাস ছুঁড়েছিল পুলিশ। সেই ঘটনার তদন্তও করবে সিট। কাশ্মীরি পণ্ডিতদের বাড়িতে আরও বেশি নিরাপত্তা দেওয়া হবে বলেও জানিয়েছেন তিনি।

বিশেষ তদন্তকারী দল গঠন করার ঘোষণা করে কাশ্মীরের রাজ্যপাল জানিয়েছেন, “রাহুল ভাটকে টার্গেট করেই হত্যা করা হয়েছে। বিশেষ তদন্তকারী দল এই ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত করবে। এছাড়াও অভিবাসী বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশ শক্তিপ্রয়োগ করেছিল, সেই ঘটনারও তদন্ত করবে সিট।” তিনি আরও বলেছেন, “পুলিশকে কড়া নির্দেশ দেওয়া হয়েছে যেন অযথা বলপ্রয়োগ না করা হয়।” বিভিন্ন সূত্র মারফত জানা গিয়েছে, ঘটনার সঙ্গে জড়িত পুলিশদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে। ঘটনার পরের দিন, শুক্রবার দু’জন বিদেশি জঙ্গি নিহত হয়েছে সেনার গুলিতে।

[আরও পড়ুন: পাওয়ারকে নিয়ে আপত্তিকর পোস্ট, প্রকাশ্যে বিজেপি নেতাকে চড় মারলেন এনসিপি কর্মী

কাশ্মীরি পণ্ডিতরা যেন সুরক্ষিত থাকেন, সেই কারণে তাঁদের নিরাপদ জায়গায় বদলি করে দেওয়া হবে। একটি সর্বভারতীয় সংবাদ সংস্থাকে মনোজ সিনহা জানিয়েছেন, “আগামী সাত দিনের মধ্যে নিরাপদ জায়গার অফিসে তাঁদের বদলি করে দেওয়া হবে। আমার কাছে বেশ কয়েকটি অভিযোগ জানিয়েছেন তাঁরা। সময়মত অভিযোগগুলি সমাধান করার চেষ্টা করা হবে। তাঁদের অবস্থা অনুভব করতে পারছি এবং তাঁদের পাশে রয়েছি। তাঁদের বাড়িতেও বাড়তি নিরাপত্তা দেওয়ার ব্যবস্থা করা হবে।”

গত বৃহস্পতিবার সরকারি অফিসের মধ্যে ঢুকে রাহুল ভাটকে গুলি করে মারে জঙ্গিরা। তার পরের দিনই নিজের বাড়িতে জঙ্গির গুলিতে প্রাণ হারান এক পুলিশকর্মী। কাশ্মীরের বর্তমান পরিস্থিতি প্রসঙ্গে রাজ্যপাল বলেছেন, “বেশ কিছু মানুষ চাইছেন যেন কাশ্মীরে শান্তি না থাকে। গোটা ঘটনার দিকে নজর রেখেছে প্রশাসন।” রাহুল ভাটের মৃত্যু প্রসঙ্গে তিনি বলেছেন, “এটি উদ্দেশ্য প্রণোদিত হত্যা। আতঙ্কের পরিবেশ তৈরি করার জন্যই এই খুন করা হয়েছে।”

[আরও পড়ুন: মূল্যবৃদ্ধির জের, উজ্জ্বলা যোজনায় রান্নার গ্যাস ভরতে পারেননি ৯০ লক্ষ গ্রাহকই

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে