২২  শ্রাবণ  ১৪২৯  সোমবার ৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

৫০০০ ফুট উচ্চতায় বিমানের কেবিনে ধোঁয়া! আতঙ্কে সিঁটিয়ে গেলেন যাত্রীরা, তারপর…

Published by: Sulaya Singha |    Posted: July 2, 2022 10:46 am|    Updated: July 2, 2022 10:48 am

Smoke In SpiceJet Flight Cabin At 5,000 Feet, Returns To Delhi | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বিমান বিভ্রাটের জেরে নাজেহাল যাত্রীরা। স্পাইসজেট সংস্থার জব্বলপুরগামী একটি বিমানের কেবিন থেকে হঠাৎই ধোঁয়া বের হতে শুরু করে। স্বাভাবিক ভাবেই তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়ে যাত্রীদের মধ্যে। কোনও ঝুঁকি না নিয়ে দিল্লিতে ফিরিয়ে আনা হয় বিমানটিকে।

শনিবার সকালে রাজধানী দিল্লি (New Delhi) থেকে জব্বলপুরের উদ্দেশে রওনা দিয়েছিল স্পাইসজেটের (SpiceJet) বিমানটি। প্রথমটা সব ঠিকঠাকই ছিল। কিন্তু ৫০০০ ফুট উচ্চতায় পৌঁছতেই ঘটে বিপত্তি। এক ক্রু মেম্বার দেখতে পান, কেবিন থেকে ঘন কালো ধোঁয়া বেরিয়ে আসছে। আকাশ পথে এমন দৃশ্য দেখে ভয় পেয়ে যান যাত্রীরা। যান্ত্রিক গোলযোগের জন্যই এমনটা হচ্ছে কি না, জানতে চান অনেকেই। আরও চিন্তা বাড়ে এই ভেবে যে এমন পরিস্থিতি থেকে রক্ষা পেয়ে নিরাপদে গন্তব্যে পৌঁছতে পারবেন কি না।

[আরও পড়ুন: পয়গম্বরকে ‘অসম্মান’! ভেঙে ফেলা হল স্যামসংয়ের বিলবোর্ড, অগ্নিগর্ভ পাকিস্তানের করাচি]

তবে গন্তব্যে সত্যিই পৌঁছনো হল না যাত্রীদের। কোনও ঝুঁকি না নিয়ে বিমানটি ফের দিল্লিতেই ফেরত আসে। স্পাইসজেটের মুখপাত্র জানান, “আমাদের কাছে সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ যাত্রীদের নিরাপত্তা। তাই তাঁদের ফিরিয়ে আনার সিদ্ধান্ত নেওয়া হয়। সুরক্ষিতভাবেই সব যাত্রীকে বিমান থেকে নামানো সম্ভব হয়েছে।”

১৫ দিনে এই নিয়ে দ্বিতীয়বার জরুরি অবতরণ করল স্পাইসজেটের বিমান। গত ১৯ জুন দিল্লি যাওয়ার সময় বিমানটির বাঁ-দিকে ইঞ্জিনে আগুন ধরে যায়। ফলে তড়িঘড়ি পাটনায় জরুরি অবতরণ করানো হয়। যদিও ১৮৫ জন যাত্রীই সুরক্ষিত ছিলেন। এদিন আবারও গন্তব্যে পৌঁছতে পারল না স্পাইসজেটের বিমান। ঠিক কী কারণে কেবিন থেকে ধোঁয়া বের হচ্ছিল, তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে বিমান সংস্থা।

[আরও পড়ুন: টেস্টের প্রথম দিন ইংল্যান্ডের মাটিতে জ্বলে উঠলেন পন্থ-জাদেজা, আরও একবার ব্যর্থ কোহলি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে