BREAKING NEWS

২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

হরিয়ানায় বিক্ষোভকারী কৃষকদের পিষে দিল ট্রাক, মৃত ৩ মহিলা

Published by: Subhajit Mandal |    Posted: October 28, 2021 10:39 am|    Updated: October 28, 2021 11:39 am

Speeding truck ran over a divider resulting in the death of three women Delhi-Haryana border | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাতসকালে রাজধানী দিল্লির অদূরে ভয়াবহ দুর্ঘটনা। কৃষি আইন (Farm Laws) প্রত্যাহারের দাবিতে বিক্ষোভরত মহিলা কৃষকদের পিষে দিল দ্রুত গতিতে আসা একটি ট্রাক। ঘটনাস্থলেই মৃত্যু হয় ২ মহিলা কৃষকের। হাসপাতালে নিয়ে যাওয়ার পরে আরও এক মহিলা কৃষকের মৃত্যু হয়।

হরিয়ানার টিকরি এলাকায় গত ১১ মাস ধরে বিক্ষোভ দেখাচ্ছেন কৃষকরা। সেই টিকরির অদূরেই দিল্লি-হরিয়ানা সীমানায় ঘটনাটি ঘটেছে। সূত্রের খবর, ঘটনাস্থলে একটি ডিভাইডারের উপর বসেছিলেন মহিলারা। অটো রিক্সার জন্য অপেক্ষা করছিলেন তাঁরা। আচমকা একটি ট্রাক দ্রুত গতিতে এসে ওই ডিভাইডারে ধাক্কা মারে। ডিভাইডারের উপরে উঠে যায় ট্রাকের একটি চাকা। একাধিক মহিলাকে পিষে দেয় ট্রাকটি। ঘটনাস্থলেই মৃত্যু হয় দু’জনের। হাসপাতালে নিয়ে গেলে মৃত্যু হয় আরও একজনের।

[আরও পড়ুন: Kiran Gosavi: আরিয়ান খান মামলায় চাঞ্চল্যকর মোড়, এনসিবির সাক্ষী কিরণ গোসাভিকে আটক করল পুণে পুলিশ]

প্রাথমিকভাবে জানা গিয়েছে, দুর্ঘটনায় নিহত মহিলারা পাঞ্জাবের মানসা জেলার বাসিন্দা। টিকরি সীমান্তে বিক্ষোভকারী কৃষকদেরই (Farmers Protest) পরিবারের সদস্য তাঁরা। পুলিশ জানিয়েছে, দুর্ঘটনার পরই ঘটনাস্থল থেকে পালিয়ে যায় গাড়ির চালক। তাঁর খোঁজ চলছে। কীভাবে দুর্ঘটনাটি ঘটল চালককে আটক করে জিজ্ঞাসাবাদ করার পরই তা স্পষ্ট হবে। এটা নেহাতই দুর্ঘটনা নাকি নেপথ্যে কোনও ষড়যন্ত্র রয়েছে, তা নিয়েও প্রশ্ন রয়েছে।

[আরও পড়ুন: Petrol Diesel Price: কলকাতায় সেঞ্চুরি পেরিয়ে গেল ডিজেল, রুটিন মেনে বাড়ল পেট্রলের দামও]

সম্প্রতি, উত্তরপ্রদেশের লখিমপুর খেরিতে (Lakhimpur Kheri) একইভাবে বিক্ষোভরত কৃষকদের পিষে দেওয়ার ঘটনা ঘটেছে। ওই ঘটনার জেরে তিন কৃষক-সহ মোট ৮ জনের মৃত্যু হয়। লখিমপুরের ওই ঘটনায় মূল অভিযুক্ত আবার খোদ কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় সিং টেনির ছেলে। ওই ঘটনা নিয়ে দেশজুড়ে রাজনৈতিক টানাপোড়েন এখনও চলছে। লখিমপুরের ঘটনার পর হরিয়ানারই এক বিজেপি নেতার বিরুদ্ধে কৃষকদের ইচ্ছাকৃতভাবে গাড়িচাপা দেওয়ার চেষ্টার অভিযোগ উঠেছে। সেই ঘটনাতেও এক কৃষক আহত হয়েছিলেন। তারপরই টিকরি সীমানার কাছের এই ঘটনা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে