১১ বৈশাখ  ১৪২৬  বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০১৯ 

Menu Logo নির্বাচন ‘১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও #IPL12 ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথম দফা ভোটের পর সোমবার সাত প্রার্থীর নাম প্রকাশ করল বিজেপি। তাঁদের মধ্যে রয়েছেন রবি কিষেণ। ভোজপুরি এই সুপারস্টার প্রার্থী হচ্ছেন উত্তরপ্রদেশের গোরক্ষপুর থেকে।

কিছুদিন আগে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সঙ্গে দেখা করেন রবি কিষেণ। বেশ কয়েকবার প্রধানমন্ত্রী প্রশংসাও করেন ভোজপুরি এই সুপারস্টার। তারপরই জানা যায়, এবারের লোকসভা নির্বাচনে গেরুয়া শিবিরের হয়ে লড়তে চলেছেন তিনি। তবে কোন জায়গা থেকে তাঁকে প্রার্থী করা হবে, তা তখনও জানা যায়নি। অভিনেতা বলেন, দল তাঁকে যে জায়গা থেকে লড়তে বলবে, সেখান থেকেই লড়বেন তিনি। এরপর আজ, সোমবার জানা যায় দলের নির্দেশেই রবি কিষণকে লড়তে হবে আদিত্যনাথের ভূতপূর্ব কেন্দ্র গোরক্ষপুর থেকে।

মনে করা হচ্ছে, অভিনেতার জনপ্রিয়তার কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নিয়েছে বিজেপি। কারণ, আদিত্যনাথের গড় ছিল এই গোরক্ষপুর। কিন্তু ২০১৮ সালে উপনির্বাচনে সমাজবাদী পার্টি পিছনে ফেলে দেয় বিজেপিকে। বড় মার্জিনে জয়লাভ করে ক্ষমতায় আসেন সমাজবাদী পার্টির প্রবীণ নিশাদ। যদিও এখন তিনি দল বদলে বিজেপিতে। সেদিক থেকে রবি কিষেণ গোরক্ষপুরে একটু হলেও এগিয়ে থাকবেন বলেই মনে করা হচ্ছে।

[ আরও পড়ুন: নেহেরু-ইন্দিরারা যখন সেনা তৈরি করেন, তখন মোদি প্যান্ট পরাও শেখেননি: কমল নাথ ]

তবে রবি কিষণকে এই সিট থেকে দাঁড় করানোর পিছনে অন্য কারণ রয়েছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। কারণ, গোরক্ষপুর গত কয়েক বছরে একাধিকবার খবরে এসেছে। বছর দুই আগে হাসপাতালে শিশুমৃত্যুকে ঘিরে শিরোনামে উঠে এসেছিল গোরক্ষপুর। এছাড়া কয়েকটি বিচ্ছিন্ন ঘটনার কারণেও গোরক্ষপুর শিরোনামে এসেছে। তাই রবি কিষেণের জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে সেসব কিছু পিছনে ফেলে দিতে চাইছে গেরুয়া শিবির। তাছাড়া পূর্বাঞ্চলে ভোজপুরি ভাষার মানুষ রয়েছেন প্রচুর। এটি ভোটব্যাংকে প্রভাব ফেলবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। আবার এও অনেকে মনে করছে, গোরক্ষপুরের সংঘাত খুব একটা সহজ হবে না। রাজনৈতিক ময়দানে রবি কিষণকে ভালরকম প্রতিযোগিতারই সম্মুখীন হতে হবে।

এদিকে গোরক্ষপুরের বিদায়ী সাংসদ প্রবীণ নিশাদকেও একেবারে হতাশ করেনি দল। বরং তাঁকে হাতে রাখতে অন্য একটি কেন্দ্রে প্রার্থী করেছে। সন্ত কবীর নগর থেকে এবছর লোকসভা নির্বাচনে বিজেপির হয়ে লড়বেন তিনি।

[ আরও পড়ুন: চোখে আঘাত করে সাংবাদিকের ছেলেকে খুন, নৃশংস ঘটনায় বিহারে চাঞ্চল্য ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং