BREAKING NEWS

১১ শ্রাবণ  ১৪২৮  বুধবার ২৮ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

সিবিআইয়ের কাছে রাজীব কুমারের হলফনামার জবাব তলব সুপ্রিম কোর্টের

Published by: Soumya Mukherjee |    Posted: April 15, 2019 2:31 pm|    Updated: May 20, 2020 11:12 am

Supreme court gives seven days to CBI for answering Rajeev Kumar plea.

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজীব কুমারেহলফনামার জবাব দেওয়ার জন্য সিবিআইকে সাতদিনের সময় দিল সুপ্রিম কোর্ট। তদন্তে সহযোগিতা করেননি এই অভিযোগে গত ৬ এপ্রিল কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনারকে হেফাজতে চেয়ে সুপ্রিম কোর্টে আবেদন করে সিবিআই। এরপরই ৮ এপ্রিল নোটিস পাঠিয়ে এই বিষয়ে রাজীব কুমারের জবাব তলব করে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির বেঞ্চ

[আরও পড়ুন-‘চৌকিদার চোর হ্যায়’ স্লোগান দিয়ে বিপাকে রাহুল, মন্তব্যের ব্যাখ্যা চাইল সুপ্রিম কোর্ট]

সিবিআইয়ের আবেদনের পরিপ্রেক্ষিতে গত ১৩ এপ্রিল আদালতে হলফনামা জমা দেন রাজীব কুমার। তাতে সিবিআই তাঁকে উদ্দেশ্যপ্রণোদিতভাবে ফাঁসানোর চেষ্টা করছে বলেও অভিযোগ করেন তিনি। রাজীব কুমারের দাবি, সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে শিলংয়ে গিয়ে তিনি পাঁচদিন ৪০ ঘণ্টারও বেশি সময় ধরে সিবিআইয়ের জেরার মুখোমুখি হয়েছেন। পুরো জিজ্ঞাসাবাদ পর্বের ভিডিও রেকর্ডিং-ও করা হয়েছে। তা দেখলেই বোঝা যাবে তদন্তকারীদের সঙ্গে সবরকমভাবে সহযোগিতা করেছেন তিনি। পাশাপাশি তিনি যখন বিধাননগরের পুলিশ কমিশনার তখন সারদা কাণ্ডের বৈদ্যুতিন তথ্যপ্রমাণের ফরেনসিক অডিটের জন্য বিধাননগর থানাই সেবিকে অনুরোধ জানিয়েছিল।

[আরও পড়ুন- জয়া প্রদার অন্তর্বাসের রং নিয়ে খোঁচা, আজম খানের বিরুদ্ধে মামলা দায়ের]

সুপ্রিম কোর্টে জমা দেওয়া হলফনামায় রাজীব আরও প্রশ্ন তুলেছেন, কোনও কিছু গোপন করার ইচ্ছে থাকলে, সেবিকে কি অডিটের অনুরোধ করা হত? সারদাকাণ্ডের বিভিন্ন তথ্যপ্রমাণ থানায় জমা ছিল। একজন আইপিএস অফিসারের পক্ষে কি সেখান থেকে তথ্য বিকৃত করা সম্ভব? তদন্তকারী অফিসারদের কথা শুনলেই তো সিবিআই সব জানতে পারবে। তথ্যপ্রমাণ নষ্ট করা হয়েছে বলে মনে করলে সিবিআই কেন আগেই নিম্ন আদালতে যায়নি?

[আরও পড়ুন- পথের সারমেয়কে খাওয়ানোর অপরাধে তিন লক্ষ ৬০ হাজার জরিমানা মহিলার!]

তাঁর অভিযোগ, সিবিআইয়ের হলফনামার বয়ান বারবার পালটে যাওয়ার ঘটনাই প্রমাণ করছে উদ্দেশ্যপ্রণোদিতভাবে কাজ করছে সিবিআই। অসমর্থিত সূত্রের খবর, এই অভিযোগের সমর্থনে নাকি মুকুল রায় ও কৈলাস বিজয়বর্গীয়র কথোপকথনের রেকর্ডিং ফাঁস হওয়ার কথাও হলফনামায় বলেছেন রাজীব কুমার। সোমবার এই হলফনামার বিষয়ে উত্তর দেওয়ার জন্য সাতদিনের সময় চান সিবিআই-এর আইনজীবী। তার ভিত্তিতেই সিবিআইকে সাতদিনের সময় দিল সর্বোচ্চ আদালত।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement