BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ধানবাদ-গয়া শাখায় রেললাইনে বিস্ফোরণ, উদ্ধার মাওবাদী পোস্টার

Published by: Sayani Sen |    Posted: January 27, 2022 8:24 am|    Updated: January 27, 2022 8:44 am

Suspected Naxals blow up a portion of railway tracks between Chichaki and Chaudharybandh railway stations in Giridih । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধানবাদ-গয়া শাখায় রেললাইনে বিস্ফোরণ। গিরিডির কাছে চিচাকি এবং চৌধুরীবাঁধ স্টেশনের মাঝে বিস্ফোরণটি ঘটে। ঘটনাস্থল থেকে কিছুটা দূরেই উদ্ধার হয়েছে মাওবাদী পোস্টারও। তাই এই বিস্ফোরণের নেপথ্যে মাওবাদীদের যোগসাজশ রয়েছে বলেই মনে করা হচ্ছে। হতাহতের কোনও খবর নেই। তবে বিস্ফোরণের জেরে বেশ কয়েকটি ট্রেনের রুট বদল করা হয়েছে। বাতিলও করা হয়েছে বেশ কয়েকটি ট্রেন।

রেল সূত্রে খবর, বুধবার মধ্যরাতে ধানবাদ-গয়া শাখার চিচাকি এবং চৌধুরীবাঁধ স্টেশনের মাঝে বিস্ফোরণের শব্দে কেঁপে ওঠে। রেললাইনে ব্যারক ক্ষতি হয়। মাওবাদীরা এই বিস্ফোরণের নেপথ্যে রয়েছে বলেই অভিযোগ। কারণ, ঘটনাস্থল থেকে একাধিক মাওবাদী পোস্টার উদ্ধার করা হয়েছে। কোনও হতাহতের খবর নেই। তবে মনে করা হচ্ছে বড়সড় নাশকতার ছক কষেছিল মাওবাদীরা।

[আরও পড়ুন: করোনাতঙ্ক কাটিয়ে লক্ষ্মীবারই খুলছে কালীঘাট মন্দিরের গর্ভগৃহ]

এই ঘটনার পরই সতর্ক রেল। একাধিক ট্রেনের রুটবদল করা হয়েছে। কিছু ট্রেন বাতিলও করা হয়েছে। নয়াদিল্লি-শিয়ালদহ রাজধানী এক্সপ্রেস, নয়াদিল্লি-ভুবনেশ্বর রাজধানী এক্সপ্রেস, নয়াদিল্লি-হাওড়া রাজধানী এক্সপ্রেস অন্য পথে গন্তব্যে পৌঁছবে।

নিরাপত্তার কথা মাথায় রেখে গয়া-আসানসোল প্যাসেঞ্জার ট্রেন, আসানসোল-বারাণসী প্যাসেঞ্জার ট্রেন, দেহরি অন সোন-ধানবাদ এক্সপ্রেস বাতিলা করা হয়েছে। ধানবাদ-গয়া শাখায় বাড়ানো হয়েছে নিরাপত্তাও। বিস্ফোরণের ঘটনায় তদন্তও শুরু হয়েছে।

[আরও পড়ুন: বাংলার মানচিত্র নেই উত্তরবঙ্গ! ভাইরাল ভিডিও দেখে পুলিশের দ্বারস্থ তৃণমূল সাংসদ]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে