৩ কার্তিক  ১৪২৬  সোমবার ২১ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বারবার বিপজ্জনক স্থানে সেলফি তুলতে গিয়ে মৃত্যু হয়েছে অনেক মানুষের। তারপরও নিজস্বী তোলার নেশায় ভয়ংকর সেই বিপদের কথা খেয়াল থাকছে না অনেকের। তারই প্রমাণ মিলল তামিলনাড়ুর কৃষ্ণাগিরি জেলার মারামপাট্টি এলাকার পাম্বারু জলাধারে। সেলফি তোলার নেশা প্রাণ কাড়ল একই পরিবারের তিন মহিলা-সহ চারজনের। এদের মধ্যে একজনের আবার কয়েকদিন আগেই বিয়ে হয়েছে বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: স্বাভাবিক হওয়ার পথে কাশ্মীর, বৃহস্পতিবার কাশ্মীর যেতে পারবেন পর্যটকরা]

পুলিশ সূত্রে খবর, কৃষ্ণাগিরি জেলার বাসিন্দা প্রভু ও নিবেদিতার কয়েকদিন আগেই বিয়ে হয়েছিল। গত শনিবার তাঁরা কৃষ্ণাগিরির উথানগরাই এলাকায় এক আত্মীয়র বাড়িতে বেড়াতে যান। সঙ্গে ছিলেন প্রভুর বোন উভারানিও। রবিবার আত্মীয়র বাড়ি থেকে কাছেই থাকা পাম্বারু জলাধার দেখতে গিয়েছিলেন তাঁরা। সঙ্গে ছিলেন আরও তিন আত্মীয় কানিথা, স্নেহা ও সন্তোষ। পাম্বারু জলাধারের বিপজ্জনক জায়গায় হাত ধরাধরি করে দাঁড়িয়ে সেলফি তোলার সময় প্রভু ছাড়া বাকি পাঁচজন জলে পড়ে যান। চোখের সামনে এই ঘটনা ঘটতে দেখে জলে ঝাঁপিয়ে পড়ে তাঁদের বাঁচানোর চেষ্টা করেন তিনি। কিন্তু, উভারানি ছাড়া আর কাউকে বাঁচাতে পারেননি তিনি।

[আরও পড়ুন:সাহসিকতার পুরস্কার, ৮৭ তম ‘এয়ারফোর্স ডে’র মহড়ায় নেতৃত্ব দিলেন অভিনন্দন বর্তমান]

পরে খবর পেয়ে দুর্ঘটনাস্থলে গিয়ে মৃতদেহগুলি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠায় স্থানীয় প্রশাসন। স্বতঃপ্রণোদিত হয়ে মামলা দায়ের করার পাশাপাশি ঘটনাটির তদন্তও শুরু করেছে পুলিশ। তবে প্রাথমিকভাবে, মৃতদের অসর্তকতার কারণেই মর্মান্তিক এই দুর্ঘটনাটি ঘটেছে বলে মনে করে হচ্ছে।

মার্কিন যুক্তরাষ্ট্রের ন্যাশনাল লাইব্রেরি অফ মেডিসিনের একটি সমীক্ষায় দেখা গিয়েছে, ২০১১ থেকে ২০১৭ সালের মধ্যে সেলফি তুলতে গিয়ে সারা বিশ্বে প্রায় ২৫৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে অর্ধেক মানুষের বাড়ি ভারতে। এই তালিকায় ভারতের পরেই রয়েছে রাশিয়া। আর তারপর রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র ও পাকিস্তান।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং