BREAKING NEWS

৩০ জ্যৈষ্ঠ  ১৪২৮  সোমবার ১৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

ধর্ষণের মামলায় বেকসুর খালাস ‘তেহেলকা’র প্রতিষ্ঠাতা তরুণ তেজপাল

Published by: Monishankar Choudhury |    Posted: May 21, 2021 12:48 pm|    Updated: May 21, 2021 2:26 pm

Tarun Tejpal, Tehelka Founder, Acquitted In Rape Case | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধর্ষণের মামলায় বেকসুর খালাস তেহেলকার প্রতিষ্ঠাতা তরুণ তেজপাল (Tarun Tejpa)। শুক্রবার এই রায় দেয় গোয়ার একটি আদালত।

[আরও পড়ুন: অতিমারীতে অনাথ শিশু, বৃদ্ধ এবং মহিলাদের দিকে বিশেষ নজর, নয়া নির্দেশিকা কেন্দ্রের]

এদিন রায় ঘোষণার পর আবেগী হয়ে পড়েন তেজপাল। তিনি বলেন, “ন্যায়বিচারের জন্য আমি আদালতকে ধন্যবাদ জানাচ্ছি। সিসিটিভি ফুটেজ ও অন্য প্রমাণ খতিয়ে দেখে তবেই এই রায় দিয়েছে আদালত। আমাকে মিথ্যা ফাঁসানো হয়েছিল। বিগত সাড়ে সাত বছর আমার পরিবারের কাছে দুর্বিষহ হয়ে উঠেছিল। এই মিথ্যা অভিযোগের ফলে ব্যক্তিগত ও সামাজিক জীবনের প্রতি পদে আমরা যন্ত্রণা ভোগ করেছি।” এদিন করোনায় মৃত তাঁর আইনজীবী রাজীব গোমসকেও আন্তরিক ধন্যবাদ জানান তেজপাল। বলে রাখা ভাল, এই মামলায় বুধবারই রায় ঘোষণা করার কথা ছিল আদালতের। তবে ঘূর্ণিঝড় তাওকতের জন্য প্রযুক্তিগত সমস্যা দেখা দেওয়ায় রায়দানে দেরি হয়।

উল্লেখ্য, ২০১৩ সালে গোয়ায় একটি কনফারেন্স চলাকালীন এক সহকর্মীকে যৌন হেনস্তার অভিযোগ ওঠে তরুণের বিরুদ্ধে। তাঁর এক মহিলা সহকর্মী অভিযোগ করেন যে গোয়ার এক হোটেলের লিফটে তাঁকে যৌন নিগ্রহ করেন ওই সাংবাদিক। এই মর্মে গোয়া পুলিশের কাছে এই সংক্রান্ত এফআইআর দায়ের করা হয়। এরপর ২০১৩ সালে গ্রেপ্তার করা হয় তরুণ তেজপালকে। পরবর্তীতে ২০১৪ সালের জুলাই মাসে জামিনে মুক্তি পান তিনি। এরপর ২০১৭ সালে ধর্ষণের অভিযোগ আনা হয় তেজপালের বিরুদ্ধে। মামলার শুনানি শুরু হয় গোয়ার আদালতে। এর আগে অবশ্য বম্বে হাই কোর্টে তাঁর বিরুদ্ধে এই মামলা খারিজের আবেদন করেছিলেন তিনি। এছাড়া, দেশের শীর্ষ আদালতেও শ্লীলতাহানির মামলা থেকে অব্যাহতি দেওয়ার আবেদন জানিয়েছিলেন তেজপাল। তাঁর বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ খারিজ করার অনুরোধও ছিল। কিন্তু, তেহলকা পত্রিকার প্রতিষ্ঠাতা তরুণ তেজপালের সেই আবেদনকে মান্যতা দেয়নি সুপ্রিম কোর্ট।

[আরও পড়ুন: মহারাষ্ট্র পুলিশের বড়সড় সাফল্য, এনকাউন্টারে নিকেশ ১৩ মাওবাদী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement