১৭  আষাঢ়  ১৪২৯  রবিবার ৩ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বেঙ্গালুরুতে বোমাতঙ্ক! ৭ টি স্কুলে লুকিয়ে শক্তিশালী বোমা, ইমেলে হুমকি পেয়ে তীব্র চাঞ্চল্য

Published by: Sucheta Sengupta |    Posted: April 8, 2022 2:36 pm|    Updated: April 8, 2022 2:58 pm

Threatening Email to Bengaluru schools about Planted Bomb | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বেঙ্গালুরুর (Bengaluru) একাধিক শিক্ষা প্রতিষ্ঠানে ছড়াল বোমাতঙ্ক। সংবাদ সংস্থা ANI সূত্রে জানা গিয়েছে, ইমেল মারফত অন্তত সাতটি স্কুলে বোমা লুকিয়ে রাখার হুমকি দেওয়া হয়েছে। বলা হয়েছে, স্কুলগুলিকে অত্যন্ত শক্তিশালী বোমা (Bomb) রয়েছে। খবর পাওয়ার সঙ্গে সঙ্গে অতি দ্রুত পদক্ষেপ নিয়েছে পুলিশ। বেঙ্গালুরুর পুলিশ কমিশনার কমল পান্থ জানিয়েছেন, হুমকি মেল পাওয়া প্রতিটি স্কুলে পুলিশ এবং বম্ব ডিসপোজাল স্কোয়াডের সদস্যদের পাঠানো হয়েছে। তাঁরা বোমার খোঁজ চালাচ্ছেন।

ঘড়িতে তখন বেলা প্রায় ১১টা। বেঙ্গালুরুর অন্তত সাতটি স্কুলে প্রায় একই সময়ে ইমেল পৌঁছয়। তাতে লেখা – স্কুলে শক্তিশালী বোমা রাখা আছে। হুমকি মেল পেয়ে আতঙ্কিত হয়ে পড়েন পড়ুয়া থেকে শিক্ষক – সকলে। হুড়োহুড়ি পড়ে যায়। সঙ্গে সঙ্গে খবর পৌঁছয় পুলিশের কাছে। শহরজুড়ে অতি সক্রিয় হয়ে ওঠে পুলিশ। প্রতিটি স্কুলের ঠিকানায় বম্ব ডিসপোজাল স্কোয়াডের সদস্যদের নিয়ে পৌঁছে যায় পুলিশ। তন্নতন্ন করে স্কুলের প্রতিটি কোণায় কোথায় বোমা রাখা আছে, তার খোঁজ শুরু হয়। 

[আরও পড়ুন: ‘১৬তলা থেকে ঝুলিয়ে দিয়েছিল, অল্পের জন্য প্রাণে বেঁচেছি’, প্রাক্তন সতীর্থের বিরুদ্ধে বিস্ফোরক চাহাল]

ইমেল কোথা থেকে পাঠানো হয়েছিল, তার খোঁজও শুরু হয়। সাইবার বিশেষজ্ঞরা প্রযুক্তি ব্যবহার করে ইমেলের উৎসের খোঁজ করেন। তবে এখনও জানা যায়নি, কে বা কারা, কোন উদ্দেশে এমন হুমকি মেল পাঠিয়েছে। এর সঙ্গে জঙ্গি সংগঠনের যোগ উড়িয়ে দিচ্ছেন না তদন্তকারীরা। ঘটনার জেরে শহরজুড়ে পড়ুয়া, অভিভাবক মহলে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। পুলিশ যদিও সকলকে আশ্বস্ত করেছে।  

[আরও পড়ুন: ঠিক যেন খেলনা! মাটিতে নামতেই দু’টুকরো বিমান, ভাইরাল ভিডিও]

এই কর্ণাটকেই সম্প্রতি শিক্ষা প্রতিষ্ঠানে হিজাব পরা নিয়ে পরিস্থিতি তপ্ত হয়ে উঠেছিল।  তুমুল তর্কবিতর্ক চলে দেশজুড়ে। হাই কোর্টে সেই মামলা এখনও বিচারাধীন। স্কুলে বোমাতঙ্কের সঙ্গে এই ঘটনার কোনও সম্পর্ক রয়েছে কি না, তাও খতিয়ে দেখা হচ্ছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে