BREAKING NEWS

১২ মাঘ  ১৪২৮  বুধবার ২৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

Tripura Civic Polls 2021: ‘এবার আসল খেলা হবে’, ত্রিপুরায় ‘প্রধান বিরোধী’ দল হয়ে টুইট অভিষেকের

Published by: Sucheta Sengupta |    Posted: November 28, 2021 6:00 pm|    Updated: November 28, 2021 6:23 pm

Tripura Civic Polls: Abhishek Banerjee tweets after TMC becomes ' main opposition party' in Tripura | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ত্রিপুরার (Tripura)পুরভোটে প্রত্যাশামতোই ভাল ফল করেছে ক্ষমতাসীন বিজেপি (BJP)। ৩৩৪টি ওয়ার্ডের মধ্যে ৩২৯ টিতেই জয়ী হয়েছে গেরুয়া শিবির। প্রথমবার পুরভোটে লড়াই করে আমবাসায় খাতা খুলেছে বাংলার শাসকদল ঘাসফুল শিবির। শুধু তাইই নয়, বামেদের সরিয়ে গোটা ত্রিপুরা স্থানীয় স্তরে নির্বাচনে দ্বিতীয় স্থানে উঠে এল মমতা বন্দ্যোপাধ্যায়ের দল। এই জয়ের পরই টুইটে উচ্ছ্বাস প্রকাশ করলেন তৃণমূলের (TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। তাঁর টুইট, সবে তো শুরু, এবার আসল খেলা হবে। তৃণমূল নেতৃত্বের প্রতিক্রিয়া, স্বচ্ছ নির্বাচন হলে আরও ভাল ফল হতো।

রবিবার বিকেল নাগাদ ত্রিপুরায় পুরভোটের ফল স্পষ্ট হতেই প্রথম টুইট করেন তৃণমূলের রাজ্য সম্পাদক কুণাল ঘোষ (Kunal Ghosh)। ত্রিপুরার ফলাফলকে তিনি ‘নিঃশব্দ বিপ্লব’ বলে ব্যাখ্যা করেছেন। দাবি করেছেন, তৃণমূল ২০ শতাংশ ভোট পেয়েছে। কোথাও কোথাও এর চেয়ে বেশি ভোটও এসেছে ঘাসফুল শিবিরের ঝুলিতে। শেষ খবর পাওয়া পর্যন্ত, গড়ে ২৪ শতাংশ ভোটপ্রাপ্তি হয়েছে তৃণমূলের। যদিও এই হিসেবনিকেশের অঙ্ক পুরোটাই দলের। এখনও চূড়ান্ত ফলাফল হাতে আসেনি।

[আরও পড়ুন: ‘হিন্দুত্বের আবেগ কমছে, চাই অখণ্ড ভারত’, দাবি RSS প্রধান মোহন ভাগবতের]

এর পরপরই অভিষেক বন্দ্যোপাধ্যায় টুইট করেন। তাঁর বার্তা, ”তিনমাস ধরে যেভাবে ত্রিপুরায় তৃণমূলের উপর অত্যাচার চালিয়েছে বিজেপি, তারপরও এই ফলাফল ব্যতিক্রমী। ২০ শতাংশ ভোট বড় প্রাপ্তি। আমাদের সৈনিকরা যে সাহসিকতা নিয়ে লড়াই করেছেন, তার জন্য তাঁদের সবাইকে অভিনন্দন!” এরপর তিনি বাংলায় লেখেন – সবে তো শুরু, এবার আসল খেলা হবে।

এদিকে, ত্রিপুরার দায়িত্বপ্রাপ্ত তৃণমূলের নেতা রাজীব বন্দ্যোপাধ্যায়ের (Rajib Banerjee) বক্তব্য, ত্রিপুরায় স্বচ্ছ নির্বাচন হয়নি। তা হলে আরও বেশি ওয়ার্ডে ঘাসফুলের জয়পতাকা উড়ত। তাঁর মতে, এত বিরোধিতার মধ্যেও যেভাবে তৃণমূল প্রধান বিরোধী হিসেবে নিজেদের প্রতিষ্ঠা করেছে, তা নিঃসন্দেহে ত্রিপুরার শাসকলের চোখে আঙুল দিয়ে দেখানোর মতো। এরপর মমতা বন্দ্যোপাধ্যায় এসে প্রতিটি ওয়ার্ডে ঘুরবেন এবং দলীয় কর্মীদের আরও চাঙ্গা করে তুলবেন। 

[আরও পড়ুন: বেনজির! সংসদ অধিবেশন শুরুর আগের সর্বদল বৈঠকে অনুপস্থিত খোদ প্রধানমন্ত্রী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে