BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

মনে পড়বে সুষমা স্বরাজকে, প্রাক্তন বিদেশমন্ত্রীর টুইটার ভাসল আবেগময় বার্তায়

Published by: Bishakha Pal |    Posted: June 1, 2019 4:03 pm|    Updated: June 2, 2019 11:21 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিন দুই আগেই ঘোষিত হয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দ্বিতীয় মন্ত্রিসভা। সেখানে নেই সুষমা স্বরাজের নাম। তিনি যে থাকবেন না, তা কার্যত নিশ্চিত ছিল। কিন্তু এরপর যে টুইটারেও তিনি মন্ত্রিত্ব হারাবেন। বিদেশমন্ত্রী থেকে তাঁর পদ টুইটারে হয়ে যাবে সাধারণ বিজেপি নেতা। এই নিয়ে আবগঘন নেটিজেররা। টুইটারে ভেসে আসছে অসংখ্য ‘মিস করব’ মেসেজ।

এবছর লোকসভা নির্বাচনের আগে ক্যাবিনেটের সেরা মন্ত্রী নিয়ে একটি সমীক্ষা করা হয়। মানুষের কাছে জানতে চাওয়া হয়, পারফরম্যান্সের নিরিখে মোদির মন্ত্রিসভার সেরা পাঁচ মন্ত্রীর নাম। সেই তালিকায় দ্বিতীয় স্থানে ছিলেন সুষমা। পারফরম্যান্সের দিক থেকে ৪৬ শতাংশ ভোট পান তিনি। প্রবাসী ভারতীয়দের সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন বারবার। টুইটারে যে কোনও ঘটনার উত্তর দিতেন তিনি। মানুষের আবেদন শুনে পদক্ষেপ নেন সুষমা স্বরাজ। টুইটারে নিয়মিত আপডেট দিতেন তিনি। এমনকী নতুন মন্ত্রিসভা ঘোষণা করার পরও সুষমা টুইট করেন। লেখেন, “প্রধানমন্ত্রীজি, আপনি আমাকে বিদেশমন্ত্রী হিসেবে গত পাঁচ বছরে দেশের মানুষ ও প্রবাসী ভারতীয়দের সেবা করার  সুযোগ দিয়েছেন। এছাড়া ব্যক্তিগত স্তরেও অনেক সম্মান দিয়েছেন। আমি আপনার কাছে কৃতজ্ঞ। ভগবানের কাছে প্রার্থনা করি, আমাদের সরকার যেন যশস্বীভাবে কাজ করে।” 

[ আরও পড়ুন: ‘জ্যোতিষবিদ্যা বিজ্ঞানের চেয়ে এগিয়ে’, সংসদে দাঁড়িয়ে বলেছিলেন মোদি সরকারের নয়া মন্ত্রী ]

এসবই তাঁকে সাধারণ মানুষের কাছে আরও গ্রহণযোগ্য করেছিল। নির্দ্বিধায় তৎকালীন বিদেশমন্ত্রীকে অনেক কথাই বলতে পারতেন সাধারণ মানুষ। কিন্তু এবার সেসব আর হবে না। তাই সুষমার অবর্তমানে টুইটার যে তাঁকে খুব মিস করবে, সেকথা জানালেন রাজনৈতিবিদ থেকে সেলেব্রিটিরা। ওমর আবদুল্লা, প্রিয়াঙ্কা চতুর্বেদী থেকে অভিনেত্রী সোনি রাজদান, অনেকেই টুইট করেন প্রাক্তন বিদেশমন্ত্রীকে।

ওমর আবদুল্লা টুইটারে লিখেছেন, আজ মন্ত্রীদের মধ্যে সুষমা স্বরাজ বা অরুণ জেটলি নেই। এটা খুবই দুঃখের। যে অসুস্থতার জন্য আজ তাঁরা মন্ত্রিসভার বাইরে, তার সঙ্গে যেন তাঁরা লড়তে পারেন। এছাড়া কংগ্রেস থেকে শিব সেনায় আসা প্রিয়াঙ্কা চতুর্বেদী লেখেন, দেশ আপনাকে মন্ত্রিসভায় মিস করবে। কারণ সুষমা মন্ত্রকের মধ্যে আবেগ ও মূল্যবোধ নিয়ে এসেছিলেন। সোনি রাজদান লেখেন, তাঁর মতো যাঁরা সুষমা স্বরাজের কথা পড়েছেন, তাঁরা চিরকাল প্রাক্তন বিদেশমন্ত্রীকে সম্মান করবেন।

[ আরও পড়ুন: বিপ্লবের কোপে ছাঁটাই সুদীপ, ত্রিপুরা বিজেপিতে বড়সড় ভাঙনের ইঙ্গিত ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement