BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ফের উত্তপ্ত উপত্যকা, সোপিয়ান থেকে দুই জঙ্গির দেহ উদ্ধার ভারতীয় সেনার

Published by: Bishakha Pal |    Posted: May 31, 2019 3:44 pm|    Updated: May 31, 2019 3:44 pm

An Images

মাসুদ আহমেদ, শ্রীনগর: সেনা-জঙ্গি লড়াইয়ে ফের উত্তপ্ত উপত্যকা। শুক্রবার সকালে দক্ষিণ কাশ্মীরের সোপিয়ান জেলার দ্রাগদ সুগান এলাকায় দু’পক্ষের গুলি বিনিময় হয়। শেষ খবর পাওয়া পর্যন্ত এলাকা থেকে দু’জনের দেহ উদ্ধার করেছে ভারতীয় সেনা। তবে তাদের পরিচয় এখনও জানা যায়নি।

দক্ষিণ কাশ্মীরের সোপিয়ান-সহ একাধিক এলাকা বরাবরই জঙ্গি হামলা প্রবণ। প্রায়শই ওখানে জঙ্গিরা ঘাঁটি গেড়েছে বলে খবর মেলে। শুক্রবার সকালেও তেমনই একটি খবর পেয়ে এলাকায় তল্লাশি চালাতে শুরু করে ভারতীয় সেনা। ৪৪ রাষ্ট্রীয় রাইফেলস ও সিআরপিএফ জওয়ানরা যৌথভাবে অভিযান চালায়। গোটা এলাকাটি ঘিরে ফেলা হয়। যৌথ বাহিনী এলাকায় ভিতরে ঢুকতে শুরু করলে তাঁদের লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। পালটা গুলি চালান জওয়ানরাও। এলাকায় অনেক জঙ্গি রয়েছে অনুমান করে আরও বাহিনী সেখানে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত হয়। চলতে থাকে চিরুনি তল্লাশি। সেনার গুলিতে দুই জঙ্গি খতম হয়েছে বলে খবর।

[ আরও পড়ুন: রাজপথ থেকে রাজদরবারে, প্রধানমন্ত্রীর মন্ত্রিসভায় এলেন ‘ওড়িশার মোদি’ ]

এক সেনা আধিকারিক জানিয়েছেন, তল্লাশি শুরুর গোড়া থেকেই জওয়ানদের লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। এখনও পর্যন্ত দুই জঙ্গির দেহ উদ্ধার করা হয়েছে। তাদের সঙ্গে প্রচুর আগ্নেয়াস্ত্র এবং গোলাবারুদও পাওয়া গিয়েছে। তবে নিকেশ হওয়া দুই জঙ্গি সম্পর্কে এখনও কিছু জানা যায়নি। তারা কোন গোষ্ঠীর সঙ্গে জড়িত, জানা যায়নি তাও।

গত সপ্তাহেই দক্ষিণ কাশ্মীরের কুলগামে দুই হিজবুল মুজাহিদিনের সদস্যকে নিকেশ করে ভারতীয় সেনা। তাদের নাম ইরফান মনজুর ভাট ও জাহিদ আহমেদ মান্টো। প্রথম জনকে কুলগাম এবং দ্বিতীয় জঙ্গিকে সোপিয়ানে নিকেশ করে সেনা। কাশ্মীরে একাধিক হামলার সঙ্গে জড়িত ছিল তারা। গত বছর সোপিয়ানের বদগামে জঙ্গিহানায় তিনজন পুলিশকর্মী শহিদ হয়েছিলেন। সেই জঙ্গিহানার সঙ্গে যুক্ত ছিল জাহিদ আহমেদ মান্টো। তবে ইরফান মনজুর ভাট সম্প্রতি হিজবুলে যোগ দিয়েছিল। ৩ এপ্রিল সোপিয়ানে সংঘর্ষে খতম হওয়া জঙ্গি আবদুল মাজিদ দারের দলের সদস্য ছিল সে।

[ আরও পড়ুন: মোদি সরকার ২.০: মন্ত্রক বদলাল রাজনাথ-নির্মলার, ঘর সামলাবেন শাহ ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement