BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনার কবলে আরও এক, সিল করা হল দিল্লি BSF`র প্রধান দপ্তরের একাংশ

Published by: Sucheta Chakrabarty |    Posted: May 4, 2020 3:35 pm|    Updated: May 4, 2020 3:37 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিএসএফের (BSF) এক কর্মীর শরীরেও মিলল করোনার নমুনা। এরপরই সিল করে দেওয়া হল দিল্লির বিএসএফের প্রধান দপ্তরের আট তলা অফিসের দুটি তল। দিল্লির লোধি রোডের সিজিও কমপ্লেক্সে অবস্থিত এই অফিস।

দিল্লিতে নীতি আয়োগের অফিস, সিআরপিএফের অফিসের পরই বিএসএফের অফিসের দুটি তলা সিল করে দেওয়া হয়। বিএসএফের এক কর্মীর শরীরে করোনার নমুনা মেলায় এই সিদ্ধান্ত। বিএসএফের মুখপাত্র জানান, “রবিবার রাতে দিল্লি বিএসএফের প্রধান দপ্তরের অফিসে কর্মরত এক কনস্টেবলের শরীরে করোনার নমুনা পাওয়া যায়। শেষ ১ মে তিনি অফিসে গিয়েছিলেন। তারপরই রবিবার রাতে রিপোর্ট পেয়ে অফিসের প্রথম ও দ্বিতীয় তলা সিল করে স্যানিটাইজ করার কাজ শুরু হয়। আক্রান্ত কনস্টেবল এই অফিসের দ্বিতীয় তলায় কাজ করতেন। অফিসে কর্মরত বাকি কর্মীদের সুরক্ষার স্বার্থে এই সিদ্ধান্ত নেওয়া হয়।” সূত্রের খবর, ১ মে এই কর্মীর সংস্পর্ষে যাঁরা এসেছিলেন তাঁদের চিহ্নিত করে কোয়ারেন্টাইনে পাঠানো হয়। এমনকি তাঁদের করোনা পরীক্ষা করা হবে বলেও জানানো হয়। বিএসএফের মুখপাত্র বলেন, “কনস্টেবলেন শারীরিক লক্ষণগুলিকে দেখেই আমাদের মধ্যে সন্দেহ হয়। তখনই তাঁকে দ্রুত হাসপাতালে পাঠানো হয়। জরুরী ভিত্তিতে বাকি কর্মীদের আগাম সুরক্ষার স্বার্থে শুক্রবার বিকেল ৪টে নাগাদ হেডকায়ার্টারের কাজ বন্ধ করে দেওয়া হয়। গোটা অফিস জীবাণুমুক্ত করতে স্যানিটাইজের কাজ শুরু করানো হয়। শনিবার ও রবিবার অফিস বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। শুধুমাত্র নিরাপত্তা রক্ষী ও কন্ট্রোল রুমের কয়েকজন কর্মীকে নিয়ে কাজ চালানোর জন্য রাখা হয়েছে বাকি সকলকে ছুটি দিয়ে দেওয়া হয়েছে।”

[আরও পড়ুন:কালীঘাটের মদের দোকানে উপচে পরা ভিড়, সামাল দিতে লাঠিচার্জ পুলিশের]

শনিও রবিবার স্যানিটাইজ করার পর ফের নতুন করে আজ বিএসএফের ১০ নং ব্লকের অফিস স্যানিটাইজ করা হয়। প্রথা মেনেই জীবাণুমুক্তকরণ ও পরীক্ষা করা হয়েছে বলে জানা যায় বিএসএফ আধিকারিকের তরফ থেকে। দিল্লির জামা মাজিদ এবং চাঁদনীর আইন-শৃঙ্খলা রক্ষাকারী একটি ইউনিটের সর্বাধিক ৩১ জন সীমান্তরক্ষী ও বিএসএফের মোট ৫৪ জন সেনা এখনও সংক্রমিত হয়েছেন। তবে বারবার বারতীয় সেনামহলে করোনা থাবা বসানোয় চিন্তায় স্বরাষ্ট্রমন্ত্রক।

[আরও পড়ুন:লকডাউনের মধ্যেই রেড জোনে বিয়ের আসর, প্রবল বিতর্ক হাওড়ায়]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement