BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

জঙ্গিদমনে বড় সাফল্য সেনার, যৌথ বাহিনীর অভিযানে খতম ২ জেহাদি

Published by: Bishakha Pal |    Posted: April 25, 2019 9:45 am|    Updated: April 25, 2019 9:58 am

An Images

মাসুদ আহমেদ, শ্রীনগর: সেনা ও জঙ্গি সংঘর্ষে ফের উত্তপ্ত হয়ে উঠল কাশ্মীর। জঙ্গিদমনে আরও একবার সফল হল ভারতীয় সেনা। গতকালই কাশ্মীর পুলিশের জালে ধরা পড়েছে এক লস্কর জঙ্গি। আর তার পরদিনই ভারতীয় জওয়ানদের গুলিতে নিকেশ হয়েছে দুই জঙ্গি। দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগে এই গুলির লড়াই শুরু হয়। সেনা-জঙ্গি সংঘর্ষ ঘিরে এখনও উত্তপ্ত এলাকা। রাস্তায় টহল দিচ্ছে সেনা।

বৃহস্পতিবার ভোরে অনন্তনাগের বিজবেহারার বাজেন্দর মহল্লা এলাকায় জঙ্গিদের সঙ্গে জোর লড়াই শুরু হয় ভারতীয় সেনার। গোপন সূত্রে খবর পেয়ে এলাকায় যৌথ অভিযান চালায় ভারতীয় সেনার জওয়ানরা ও কাশ্মীর পুলিশ। এলাকায় প্রবেশের পরই তাঁদের উপর গুলি চালায় জঙ্গিরা। প্রত্যুত্তর দেন জওয়ানরাও। গুলির লড়াইয়ে খতম হয় দুই জঙ্গি। তবে তাদের পরিচয় এখনও জানা যায়নি। তারা কোন জঙ্গিগোষ্ঠীর সদস্য, জানা যায়নি তাও। অনন্তনাগের এসএসপি আলতাফ খান জানিয়েছেন, রাত থেকেই জঙ্গির সঙ্গে সেনা ও পুলিশের লড়াই চলছিল। বৃহস্পতিবার ভোরে সাফল্য পায় যৌথবাহিনী। দুই জঙ্গিকে খতম করা হয়। তবে তাদের এখনও শনাক্ত করা যায়নি। জঙ্গিদের কাছ থেকে প্রচুর আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে। এলাকায় চলছে চিরুনি তল্লাশি। বন্ধ করে দেওয়া হয়েছে ইন্টারনেট পরিষেবা।

[ আরও পড়ুন: ‘মুখোশের আড়ালে কী ছিল বুঝিনি’, কংগ্রেসে যোগ দিয়েই মোদিকে তোপ বিজেন্দরের ]

পুলওয়ামা হামলার পর কাশ্মীরে জঙ্গিদমনে তৎপর হয়েছে ভারতীয় সেনা। কাশ্মীর পুলিশও এই অভিযানে সেনার সঙ্গে সমানভাবে কাজ করছে। বৃহস্পতিবারের ঘটনা সেকথা আরও একবার প্রমাণ করে দিল। শুধু সেনাকে সাহায্যই নয়, জঙ্গিদমনে এককভাবেও কাজ করছে কাশ্মীর পুলিশ। বুধবার উপত্যকার বারামুলা জেলা থেকে পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠন লস্কর-ই-তইবার এক জঙ্গিকে পাকড়া করে তারা৷ ধৃত জঙ্গির নাম মহম্মদ ওয়াকার৷ সে পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের মিয়ানওয়ালির মিয়ানা মহল্লার বাসিন্দা বলে জানা গিয়েছে৷ পুলিশ সূত্রের খবর, উপত্যকা অথবা ভারতের অন্য অংশে পুলওয়ামার মতোই বড়সড় নাশকতার পরিকল্পনা ছক কষছিল সে৷ এবং নির্বাচন চলাকালীনই এই নাশকতার পরিকল্পনা করেছিল ধৃত জঙ্গি৷ 

[ আরও পড়ুন: ১.৫ কোটির সাদা ঘোড়ায় চেপে প্রচার করছেন দিনমজুর প্রার্থী ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement