২৬ আষাঢ়  ১৪২৭  শনিবার ১১ জুলাই ২০২০ 

Advertisement

লকডাউনের বিধি অমান্য করে যোগীরাজ্যে শোভাযাত্রা পুলিশ কর্মীদের, বরখাস্ত এক আধিকারিক

Published by: Sucheta Chakrabarty |    Posted: June 5, 2020 7:27 pm|    Updated: June 5, 2020 7:27 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যোগী রাজ্যে এক পুলিশ আধিকারিকের বিদায় অনুষ্ঠানে চলল গাড়ি ও বাইকের ব়্যালি। সোশ্যাল মিডিয়ায় তা প্রকাশ্যে আসতেই সমালোচনার ঝড় বয়ে যায় নেটিজেনদের মধ্যে। ঘটনার খবর উপরিমহলে পৌঁছতেই সমস্যা পড়েন আম্বেদকর জেলার বাসখারি পুলিশ স্টেশনের এসএইচও (SHO)-সহ ১১জন পুলিশকর্মী।

করোনা আতঙ্কে গোটা দেশ থরহরি কম্প। লাফিয়ে বাড়ছে সংক্রমণের মাত্রা। তাতেও ভ্রক্ষেপ নেই উত্তরপ্রদেশের (UtttarPradesh) পুলিশ আধিকারিকের। এক পুলিশ ইন্সপেক্টরের বিদায় অনুষ্ঠানে মহা সমারোহে আয়োজন করা হল গাড়ি ও বাইক ব়্যালির। সোশ্যাল মিডিয়ায় ঘটনার একটি ভিডিও ভাইরাল হওয়ায় নিন্দার ঝড় বয়ে যায় পুলিশ আধিকারিকদের বিরুদ্ধে। প্রশ্ন ওঠে তাঁদের কান্ডজ্ঞান নিয়েও। লকডাউন অমান্য তো বটেই, ওই ভিডিয়োতে দেখা যায়, কোনও পুলিশকর্মীর মুখে সেদিন মাস্ক পড়েননি। আইনের রক্ষক হয়ে কীভাবে তাঁরা নিয়মের অগ্রাহ্য করলেন সেই নিয়েই চলছে জোর সমালোচনা। দেখা যায়, করোনা সংক্রমণের আতঙ্ক ও লকডাউনের বিধিকে শিকেয় তুলে বেশ খোশমেজাজেই শোভাযাত্রায় মত্ত ছিলেন উপস্থিত পুলিশকর্মীরা। ঘটনা সামনে আসতেই এসএইচও (SHO) মনোজ সিংকে বরখাস্ত করেছেন এসপি অলোক প্রিয়দর্শী। লকডাউন অমান্য ও সামাজিক দূরত্ব বজায় না রেখে চলার অপরাধে ওই পুলিশ আধিকারিকের পাশাপাশি এসপি পদের এক অফিসারেরও শাস্তি হতে পারে বলে জানা যায়।

[আরও পড়ুন:ইতিহাসে প্রথম, করোনাতঙ্কে ভক্তবৃন্দ ছাড়াই পুরীতে সম্পন্ন জগন্নাথ দেবের স্নানযাত্রা]

৩৯ সেকেন্ডের প্রকাশিত ভিডিয়োতে দেখা গিয়েছে, এসএইচওয়ের বিদায় অনুষ্ঠানে পুলিশকর্মীরা একের পর এক বাইক ও গাড়ি বের করে ব়্যালি করেছেন। যেখানে পাঁচটি পুলিশ বাইক ও তিনটি পুলিশের জিপ দিয়ে এসকর্ট করে সেই আধিকারিককে নিয়ে যাওয়া হচ্ছে। প্রত্যেকের গায়েই ছিল পুলিশের ইউনিফর্ম। জিপের সাইরেনে সেদিন গোটা এলাকায় কান পাতা দায় হয়ে যায়। এসপি জানিয়েছেন, বাসখারি থেকে জেইদপুর পুলিশ স্টেশনে বদলি হয়েছিলেন মনোজ সিং। সেই উপলক্ষ্যেই ওই শোভাযাত্রা ছিল।

[আরও পড়ুন:সস্ত্রীক করোনায় কাবু মুম্বই বিস্ফোরণের ‘মাস্টার মাইন্ড’ দাউদ, চাঞ্চল্য অপরাধ জগতে]

ভিডিয়ো দেখার পর এসপি অলোক প্রিয়দর্শী ক্ষোভপ্রকাশ করে বলেন, “রাস্তার উপর দিয়ে এইভাবে কেউই শোভাযাত্রা করতে পারে না। কনভয় করে একজন এসএইচওকে সম্বর্ধনা দেওয়ার জন্য শোভাযাত্রা বর্তমান পরিস্থিতিতে বেমানান। এই ঘটনার সঙ্গে জড়িত সব পুলিশ কর্মীর বিরুদ্ধেই কঠিন ব্যবস্থা নেওয়া হবে।” SHO মনোজ সিং ও সেই শোভাযাত্রায় উপস্থিত পুলিশকর্মীদের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে বলে জানা যায়।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement