BREAKING NEWS

১০ আষাঢ়  ১৪২৮  শুক্রবার ২৫ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

করোনা আবহে পিছিয়ে গেল UPSC পরীক্ষা, দেখে নিন পরিবর্তিত সময়সূচি

Published by: Sucheta Sengupta |    Posted: May 13, 2021 2:38 pm|    Updated: May 13, 2021 2:40 pm

UPSC Civil Services Preliminary exam 2021 postponed to October 10 due to COVID-19 situation | SangbadPratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০২০ সালের পুনরাবৃত্তি এবছরও। করোনা ভাইরাসের (Coronavirus) দাপটে জেরে এবছর পিছিয়ে গেল সর্বভারতীয় সিভিল সার্ভিস পরীক্ষা UPSC। বৃহস্পতিবার UPSC’র তরফে জানানো হয়েছে, সাম্প্রতিক কোভিড পরিস্থিতিতে পরীক্ষাসূচি পরিবর্তিত হচ্ছে। ২৭ জুন হওয়ার কথা ছিল সর্বভারতীয় সিভিল সার্ভিস পরীক্ষা। বদলে তা চার মাস পিছিয়ে যাচ্ছে। ১০ অক্টোবর UPSC’র নতুন দিন ঘোষণা করা হয়েছে। কমিশনের নিজস্ব ওয়েবসাইটে এই মর্মে বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে।

প্রশাসনিক স্তরে আমলা নির্বাচন হয়ে থাকে ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশনের মাধ্যমে। সর্বভারতীয় স্তরের এই পরীক্ষায় বসার জন্য আবেদনকারীর সংখ্যা কম নয়। এতে সফল হওয়া রীতিমতো চ্যালেঞ্জ পরীক্ষার্থীদের কাছে। গত বছরও করোনার থাবায় পিছিয়ে গিয়েছিল এই পরীক্ষা। গোটা প্রক্রিয়াই বিলম্বিত হয়েছিল। এবছরও প্রায় একই পরিস্থিতি। UPSC প্রিলিমিনারি ৪ মাস পিছোল। এরপর মেনস এবং ইন্টারভিউ শেষে যোগ্য প্রার্থী নির্বাচন করে, তবেই হবে নিয়োগ। ফলে ২০২১এও আমলা নিয়োগের প্রক্রিয়া অনেকটা পিছনোর আশঙ্কা। এতে সবচেয়ে বিপাকে আবেদনকারীরা। তাঁরা একরকমভাবে প্রস্তুতি নিয়েছেন আগামী ২৭ জুন পরীক্ষায় বসার জন্য। কমিশনের নয়া বিজ্ঞপ্তিতে এখনও প্রায় ৪ মাস তাঁদের অপেক্ষা করতে হবে।

[আরও পড়ুন: আগামী দু’মাসেই দেশের করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসবে, আশাবাদী স্বাস্থ্যমন্ত্রক]

এদিকে, কোভিড পরিস্থিতি মোকাবিলায় বেশ কয়েকটি রাজ্যে লকডাউনের মেয়াদ বাড়ানো হয়েছে। করোনার ধাক্কায় সবচেয়ে বিধ্বস্ত মহারাষ্ট্রে একধাক্কায় লকডাউনের মেয়াদ বেড়েছে ১ জুন পর্যন্ত। এছাড়া বিহার ও জম্মু-কাশ্মীর প্রশাসনও আরও কয়েকদিন লকডাউনের পক্ষে বিজ্ঞপ্তি জারি করেছে। বিহারে ২৫ মে এবং জম্মু-কাশ্মীরে ১৭ মে পর্যন্ত লকডাউন চলবে বলে জানানো হয়েছে সংশ্লিষ্ট রাজ্য প্রশাসনের তরফে।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement