১ জ্যৈষ্ঠ  ১৪২৮  রবিবার ১৬ মে ২০২১ 

READ IN APP

Advertisement

ব্যবহার করা মাস্ক দিয়েই তৈরি হচ্ছে ম্যাট্রেস! অজান্তেই বেডরুমে ঢুকছে বিপদ

Published by: Sulaya Singha |    Posted: April 12, 2021 6:10 pm|    Updated: April 12, 2021 7:26 pm

Used Masks Instead Of Cotton used to make Mattresses! | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খবরটা আপনার মধ্যে আতঙ্কের সৃষ্টি করতে পারে। রীতিমতো শিউরে উঠতে পারেন। তোষক কিংবা গদি তৈরিতে তুলো ব্যবহার না করে ভরে দেওয়া হচ্ছে ব্যবহৃত মাস্ক! এমনই একটি কারখানার সন্ধান মিলেছে মহারাষ্ট্রের জলগাঁও জেলায়। গোটা ঘটনা ঘিরে ছড়িয়েছে তীব্র চাঞ্চল্য।

মুম্বই থেকে ৪০০ কিলোমিটার দূরে জলগাঁও শহরের একটি ম্যাট্রেস সেন্টারে গোপনে চলছে বেআইনি কাজ। গোপন সূত্রে এমন খবর পেয়ে সেখানে হানা দেয় পুলিশের একটি দল।আর তারপরই ফাঁস হয় কারখানার কুকীর্তি। দেখা যায়, খরচ কমাতে ফোম কিংবা তুলো কিংবা নারকেলের ছোবড়ার মতো জিনিসগুলি ব্যবহার না করে তোষক তৈরি হচ্ছে করোনার জন্য মানুষের ব্যবহার করা মাস্ক দিয়ে। হাজারো মাস্ক ভরে বানানো হচ্ছে গদি। এমনকী কারখানা থেকে অজস্র ব্যবহৃত মাস্ক উদ্ধার করেছে পুলিশ।

[আরও পড়ুন: ভারতের হাতে করোনার তৃতীয় টিকা, রাশিয়ার স্পুটনিক ভি’কে ছাড়পত্র দিল কেন্দ্র]

ইতিমধ্যেই কারখানার মালিকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে।অ্যাডিশনাল সুপার চন্দ্রকান্ত গওয়ালি জানান, “পুলিশের তরফে আধিকারিকরা কুসুম্বা গ্রামের ওই কারখানায় গিয়ে দেখেন, সেখানকার কর্মীরা তোষকের মধ্যে ব্যবহৃত মাস্ক ঢোকাচ্ছেন। এরপরই কারখানার মালিক আহমেদ মনসুরির বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়। গোটা ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে।”

এদিকে দেশজুড়ে বাড়তে থাকা করোনা (Corona Virus) সংক্রমণের জেরে বড়সড় সিদ্ধান্ত নিল কেন্দ্র। অসামরিক বিমান পরিষেবা সংস্থার (Ministry of Civil Aviation) তরফে জানানো হল, এখন থেকে ২ ঘণ্টার কম আন্তর্দেশীয় বিমানযাত্রায় আর যাত্রীদের খাবার পরিবেশন করা হবে না। বিমানের মধ্যে যাতে মাস্ক না খুলতে হয়, সেই কারণেই এমন সিদ্ধান্ত।

[আরও পড়ুন: লকডাউনের আশঙ্কায় শেয়ার বাজারে রক্তক্ষরণ, একধাক্কায় অনেকটা নামল সেনসেক্স]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement