BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

রেলের ওয়েবসাইট খুলেই অশালীন বিজ্ঞাপন, অভিযোগ দায়ের গ্রাহকের

Published by: Bishakha Pal |    Posted: May 30, 2019 1:43 pm|    Updated: May 30, 2019 1:43 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রেলের সাইট খুলতেই চোখে পড়ল অশালীন বিজ্ঞাপন। আর এই কারণেই বিতশ্রুদ্ধ হয়ে আইআরসিটিসির কাছে অভিযোগ দায়ের করলেন এক ব্যক্তি। বিজ্ঞাপনের ওই ছবিগুলি নিয়ে একটি টুইট করেছেন তিনি। টুইটে তিনি ট্যাগ করেছেন রেলমন্ত্রী পীযূষ গোয়েলকেও। ওই টুইটের রেলমন্ত্রী কোনও প্রতিক্রিয়া না জানালেও আইআরসিটিসির তরফে উত্তর দেওয়া হয়।

[ আরও পড়ুন: জেটলির অসুস্থতা ফেরাচ্ছে পারিকরের স্মৃতি, এগোল প্রাক্তন অর্থমন্ত্রীর ছেলের বিয়ে ]

রেলের টিকিট বুকিং এখন অনেক সুবিধাজনক। বাড়িতে বসেই যে কেউ আইআরসিটিসির ওয়েবসাইট থেকে কেটে ফেলতে পারে টিকিট। এর জন্য কোনও এজেন্টকে অতিরিক্ত টাকা দিতে হয় না। ফলে ভারতীয় রেলের এই ওয়েবসাইট গ্রাহকদের কাছে অত্যন্ত জনপ্রিয়। অবশ্য এর জন্য অ্যাপও রয়েছে। সেই অ্যাপ থেকে টিকিট কাটতে গিয়েই আপত্তিকর দৃশ্যের সম্মুখীন হলেন এক ব্যক্তি। আনন্দ কুমার নামে ওই ব্যক্তির অভিযোগ, অ্যাপে যেসব বিজ্ঞাপনগুলি দেখানো হচ্ছে, তা অত্যন্ত কুরুচিকর। সরকারের একটি অ্যাপে এমন বিজ্ঞাপন বাঞ্ছনীয় নয়। বিজ্ঞাপনগুলির স্ক্রিনশট তুলে টুইটারে পোস্ট করেন তিনি। ট্যাগ করেন রেলমন্ত্রক, আইআরসিটিসি অফিশিয়াল ও রেলমন্ত্রী পীযূষ গোয়েলকে।

কিন্তু আইআরসিটিসির অফিশিয়াল কাস্টমার সাপোর্ট বিভাগের পক্ষ থেকে দায় চাপানো হয় আনন্দের ঘাড়েই। বলা হয় এই অ্যাডগুলো আসছে কুকিজের জন্য। আনন্দকে ব্রাউজিং হিস্ট্রি পরিষ্কার করার পরামর্শও দেওয়া হয়। কিন্তু আইআরসিটিসির এই প্রতিক্রিয়ার পর সোশ্যাল মিডিয়াজুড়ে শুরু হয় বিতর্ক। মিম আর সমালোচনার বন্যা বয়ে যায়। আইআরসিটিসির উপর অভিযোগ তুলতে গিয়ে আনন্দ নিজেই ট্রোলিংয়ের শিকার হলেন।

[ আরও পড়ুন: জয়ের ‘পুরস্কার’, মন্ত্রিত্বের পথে দিলীপ-শান্তনু-কুনার হেমব্রম ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement