২২  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৭ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মা কালীকে নিয়ে অশালীন পোস্ট করতে দেওয়া হল কেন? টুইটার ইন্ডিয়ার বিরুদ্ধে পুলিশের দ্বারস্থ VHP

Published by: Sulaya Singha |    Posted: September 5, 2020 2:06 pm|    Updated: September 5, 2020 2:10 pm

VHP leader spokesperson Vinod Bansal Twitter for ‘derogatory’ post Hindu goddess

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হিন্দু দেবীকে নিয়ে অপ্রীতিকর মন্তব্যে উত্তপ্ত হল সোশ্যাল মিডিয়া। টুইটার ইন্ডিয়ার বিরুদ্ধে থানায় অভিযোগ জানালেন বিশ্ব হিন্দু পরিষদের (VHP) মুখপাত্র বিনোদ বনসল।

প্রতিবাদ থেকে প্রেম- প্রযুক্তির উন্নতির যুগে সব প্রদর্শনীর মঞ্চই এখন সোশ্যাল মিডিয়া। যে কোনও বিষয়ে নজর কাড়তে এই প্ল্যাটফর্মের থেকে ভাল এখন আর কী-ই হতে পারে। এমনকী রাতারাতি চর্চার শীর্ষে পৌঁছতে বিতর্কে জড়াতেও পিছপা হন না অনেকে। তেমনই এক্ষেত্রে বিতর্কের আঁচ গিয়ে পৌঁছেছে পুলিশ অবধি। চলতি মাসের গোড়ার দিকে জনপ্রিয় ইরানিয়ান-কানাডিয়ান লেখক আর্মিন নবাবীর একটি টুইট ঘিরেই বিতর্কের সূত্রপাত। অভিযোগ, তিনি টুইটে মা কালীকে অসম্মান করেছেন। অভব্য মন্তব্য করে হিন্দুদের উসকানি দেওয়া হয়েছে। শান্তি ভঙ্গের চেষ্টাও করা হয়েছে। যাতে স্বাভাবিকভাবে হিন্দুদের ভাবাবেগে আঘাত লেগেছে। আর সেই কারণেই দিল্লি ও মুম্বই পুলিশের কাছে টুইটার ইন্ডিয়ার বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। উল্লেখ্য, এই বিষয়টি নিয়েই তীব্র নিন্দা করেছিলেন অভিনেত্রী কঙ্গনা রানাউত।

[আরও পড়ুন: ভাবনাচিন্তার দৈন্যতার দায় ঈশ্বরের ঘাড়ে! অর্থনীতি নিয়ে নির্মলাকে বিঁধলেন তাঁর স্বামীই]

টুইটার ইন্ডিয়াকে একহাত নিয়ে বিশ্ব হিন্দু পরিষদের মুখপাত্র প্রশ্ন তুলেছেন, কেন ইউজারদের এই ধরনের মন্তব্য করার অনুমতি দেয় এই মাইক্রো ব্লগিং সাইট? এমনকী এই সমস্ত পোস্টের বিরুদ্ধে কোনও পদক্ষেপও করা হয় না। গোটা বিষয়টির ঘোর বিরোধিতা করে টুইটারে নিজের অভিযোগ পত্র পোস্ট করেছেন বিনোদ বনসল। এবং সেই টুইটে ভারতের বিদেশমন্ত্রী জয়শংকর, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো এবং ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানিকে ট্যাগ করেছেন। তাঁর আবেদন, এই অপ্রীতিকর পোস্ট এই প্ল্যাটফর্মে করতে দেওয়ার জন্য টুইটার ইন্ডিয়ার বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হোক। সেই সঙ্গে ভবিষ্যতে যাতে পোস্টগুলি খতিয়ে দেখা হয়, সে ব্যবস্থাও যেন করে টুইটার।

[আরও পড়ুন: PUBG’র পালটা FAU-G, সেনার বীরগাথা নিয়ে নয়া অ্যাকশন গেম আনলেন অক্ষয়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে