BREAKING NEWS

৩১ আশ্বিন  ১৪২৮  সোমবার ১৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

উপত্যকায় নিষিদ্ধ ইয়াসিন মালিকের জম্মু কাশ্মীর লিবারেশন ফ্রন্ট

Published by: Soumya Mukherjee |    Posted: March 22, 2019 8:30 pm|    Updated: March 22, 2019 8:30 pm

The governmnet has banned Yasin Malik's JKLF under anti terror law.

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জম্মু ও কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী নেতা ইয়াসিন মালিকের সংগঠন জম্মু কাশ্মীর লিবারেশন ফ্রন্ট (জেকেএলফ) নিষিদ্ধ ঘোষণা করল কেন্দ্রীয় সরকার। ভূ-স্বর্গে বিচ্ছিন্নতাবাদী কাজকর্মের প্রচারের যুক্ত থাকার অভিযোগ সন্ত্রাসবিরোধী আইনে তার সংগঠনকে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে বলে সূত্রের খবর। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবরের সূত্র অনুযায়ী, বেআইনি কাজকর্ম প্রতিরোধ আইনের বিভিন্ন ধারা অনুযায়ী জেকেএলএফ-কে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

[বন্ধুর মৃত্যুর প্রতিবাদ, জেহাদে নেমে হাতে বন্দুক তুলল কাশ্মীরের যুবক]

বহুদিন ধরেই জম্মু ও কাশ্মীরের বিভিন্ন জায়গায় বিচ্ছিন্নতাবাদী কাজকর্ম চালানোর ও তা প্রচার করার অভিযোগ রয়েছে জম্মু কাশ্মীর লিবারেশন ফ্রন্টের নেতা ইয়াসিন মালিকের বিরুদ্ধে। এই কারণে একাধিকবার গৃহবন্দিও করে রাখা হয় তাকে।

নাবালককে পণবন্দি করে নিরাপত্তা বাহিনীর সঙ্গে গুলির লড়াই, খতম ২ জঙ্গি

কিছুদিন আগে সন্ত্রাসবাদী কাজকর্মে সাহায্য করার অভিযোগে জামাত-ই-ইসলামি (জম্মু ও কাশ্মীর) সংগঠনকে নিষিদ্ধ ঘোষণা করে কেন্দ্রীয় সরকার। এবার জেকেএলএফ-কে নিষিদ্ধ ঘোষণা করার মধ্যে দিয়ে একই মাসে দুটি সংগঠনকে নিষিদ্ধ ঘোষণা করা হল। জামাত-ই-ইসলামিকে নিষিদ্ধ ঘোষণা করার পর রাজ্যজুড়ে বিক্ষোভ দেখানো হয়। এতে সক্রিয়ভাবে অংশ নিয়েছিলেন একদা বিজেপির শরিক দল পিডিপি সুপ্রিমো মেহবুবা মুফতি ও তাঁর দলের নেতা-কর্মীরা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement