BREAKING NEWS

১৪ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ১ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ইয়েস ব্যাংক মামলা: সিবিআইয়ের হাতে গ্রেপ্তার DHFL-এর চেয়ারম্যান ও তাঁর ভাই

Published by: Subhamay Mandal |    Posted: April 26, 2020 5:29 pm|    Updated: April 26, 2020 5:29 pm

Yes Bank scam: CBI takes DHFL promoters Kapil and Dheeraj Wadhawan in custody

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইয়েস ব্যাংক (YES Bank) দুর্নীতি মামলায় দিওয়ান হাউজিং ফিনান্স কর্পোরেশনের (DHFL) দুই প্রোমোটার কপিল এবং ধীরজ ওয়াধাওয়ানকে গ্রেপ্তার করেছে সিবিআই (CBI)। মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ একটি টুইট করে খবরের সত্যতা স্বীকার করেছেন। একইসঙ্গে জানিয়েছেন, সিবিআই আধিকারিকদের তদন্তে সাহায্য করেছে সাতারা পুলিশ। বুধবারই তিনি এই দুজনকে হেফাজতে নেওয়ার বিষয়ে সিবিআইকে অনুরোধ করেন।

সম্প্রতি, লকডাউন ভেঙে পরিবার-সহ ছুটি কাটাতে মহাবালেশ্বরে গিয়েছিলেন ওয়াধাওয়ান ভাইরা। সেইসময় ব্যাপক হইচই হয় তাদের দায়িত্বজ্ঞানহীন কাজকর্ম নিয়ে। দুদিন আগে পুলিশ জানায়, লকডাউনের নিয়ম ভেঙে সপরিবারে ছুটি কাটাতে আসার জন কপিল এবং ধীরজ ওয়াধাওয়ান-সহ ২৩ জনকে মহাবালেশ্বরে তাঁদেরই ফার্মহাউজে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। গত ৯ এপ্রিল থেকে মহাবালেশ্বরের পঞ্চগনিতে একটি কোয়ারেন্টাইন সেন্টারে প্রথমে ওয়াধাওয়ান পরিবারকে রাখা হয়েছিল। তাঁরা পুণের খান্ডালা থেকে গাড়িতে করে পঞ্চগনিতে এসেছিলেন বলে জানিয়েছিল পুলিশ।

[আরও পড়ুন: লকডাউন ভঙ্গকারীকে গ্রেপ্তারের জের, করোনা আক্রান্ত মধ্যপ্রদেশের পুলিশ]

সিবিআই সূত্রে খবর, দুই ভাইয়ের বিরুদ্ধে আর্থিক দুর্নীতি ও তহবিল তছরুপের অভিযোগ উঠেছিল। গত ২১ ফেব্রুয়ারি জামিনে মুক্ত হন দুজন। তারপর চলতি মাসে লকডাউন উপেক্ষা করে পরিবার-সহ ছুটি কাটাতে চলে আসেন মহাবালেশ্বরের পঞ্চগনিতে। ইয়েস ব্যাংকের কর্ণধার রানা কাপুরের সঙ্গে আর্থিক দুর্নীতিতে জড়িত ছিলেন এই দুই ভাই। তাঁদের নাম রয়েছে সিবিআইয়ের এফআইআরে।

[আরও পড়ুন: কোয়ারেন্টাইন সেন্টারে ঢুকে গণধর্ষণ, তিন যুবকের পাশবিকতায় শিহরিত দেশবাসী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে