Advertisement
Advertisement
IPL 2024

গুয়াহাটিতে বৃষ্টিতে ম্যাচ বাতিল, লিগ টেবিলের তিন নম্বরে রাজস্থান, শীর্ষেই রইল কেকেআর

টস হলেও বাইশ গজে একটিও বল গড়াল না দুর্যোগের জেরে।

due to heavy rain KKR vs RJ match called off
Published by: Kishore Ghosh
  • Posted:May 19, 2024 10:56 pm
  • Updated:May 19, 2024 11:38 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বৃষ্টিতে ভেস্তে গেল কলকাতা-রাজস্থান ম্যাচ। রবিবার গুয়াহাটিতে লিগ পর্যায়ের শেষ ম্যাচ খেলা হল না শ্রেয়স আইয়ারদের। এদিন বৃষ্টির জেরে বারবার পিছিয়ে যায় টস। শেষ পর্যন্ত রাত ১০টা ১৫ নাগাদ টস হয়। টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয় কলকাতা। যদিও আরেক দফায় বৃষ্টি শুরু হলে ম্যাচ অফিসিয়ালরা পয়েন্ট ভাগাভাগির সিদ্ধান্ত নেন। এর ফলে লিগ টেবিলে শীর্ষেই থাকল কেকেআর। যে কারণে শ্রেয়সের দল দুটি কোয়ালিফায়ার খেলার সুযোগ পাবে। অন্য দিকে তিন নম্বরে শেষ করায় সেই সুযোগ থাকল না সঞ্জু স্যামসনের দলের কাছে। পয়েন্ট ভাগাভাগি হওয়ায় হায়দরাবাদ দুই নম্বরে উঠে এল। 

ঘরের মাঠে নিজেদের শেষ ম্যাচে খেলতে গিয়েও বৃষ্টির মোকাবিলা করতে হয়েছিল কেকেআরকে (Kolkata Knight Riders)। দীর্ঘক্ষণ বৃষ্টির ফলে দেরিতে টস হয়। ২০ ওভারের পরিবর্তে ১৬ ওভারের ম্যাচ খেলে দুদল। যদিও সেই ম্যাচে দুরন্ত পারফর্ম করে জিতে গিয়েছিল কেকেআর। পয়েন্ট টেবিলের শীর্ষে পৌঁছে গিয়েছিল নাইট ব্রিগেড। গুজরাট টাইটান্সের বিরুদ্ধেও ফের বৃষ্টি। আহমেদাবাদে আয়োজিত সেই ম্যাচে একটাও বল খেলা হয়নি। শেষ পর্যন্ত ম্যাচ থেকে এক পয়েন্ট নিয়ে সন্তুষ্ট থাকতে হয় দুই দলকে। তবে এই এক পয়েন্ট নিয়েই চলতি আইপিএলের প্রথম দল হিসাবে প্লে অফে ওঠে কেকেআর। পরে প্লে অফে পৌঁছে গিয়েছে রাজস্থান রয়্যালস (Rajasthan Royals), সানরাইজার্স হায়দরাবাদ এবং রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। 

Advertisement

 

Advertisement

[আরও পড়ুন: প্লে অফে লক্ষ্য দ্বিতীয় স্থান, পাঞ্জাবকে হারিয়ে ‘অ্যাডভান্টেজ’ হায়দরাবাদ

তবে এদিন বৃষ্টিতে ম্যাচ ভেস্তে যাওয়ায় ক্ষতি হয়নি কেকেআরের। তারা পয়েন্ট টেবিলের শীর্ষে থেকেই প্লে অফ খেলতে নামবে। তবে বিপক্ষ রাজস্থানের কাছে হতাশার হল বৃষ্টি। এই ম্যাচে জিততে না পারায় পয়েন্ট টেবিলের তিন নামল সঞ্জু স্যামসনের দল। ফলে ফাইনালে ওঠার দুটো সুযোগ থাকল না তাদের কাছে। পয়েন্ট টেবিলের দ্বিতীয় দল হিসেবে সেই সুযোগ পাবে হায়দরাবাদ। 

 

[আরও পড়ুন: মাঠের বাইরেও লড়াই জারি, ফোর্বস তালিকায় মেসিকে টপকালেন রোনাল্ডো]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ