২৮ আশ্বিন  ১৪২৬  বুধবার ১৬ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নক আউট পর্ব থেকেই এগিয়ে আসতে চলেছে আইপিএলের ম্যাচ শুরুর সময়। বিসিসিআই সূত্রে এমনটাই খবর। বেশি রাতের দিকে শিশির পড়ায় বোলারদের বল করতে অসুবিধা হচ্ছে, সমস্যায় পড়তে হচ্ছে ফিল্ডারদেরও। তাই, সুপ্রিম কোর্ট নির্ধারিত প্রশাসক প্যানেল সিদ্ধান্ত নিয়েছে নক-আউট পর্ব থেকে আধ ঘণ্টা এগিয়ে এনে সন্ধে সাড়ে সাতটায় শুরু করা হবে খেলা।

[আরও পড়ুন: নাইট সংসারে ফের অশান্তির আঁচ, মরণ-বাঁচন ম্যাচের আগে বিস্ফোরক রাসেল]

এবছর আইপিএলের গোড়া থেকেই দেখা গিয়েছে প্রায় সবকটি দলই নির্ধারিত সময়ের থেকে বেশি সময় নিয়ে নিচ্ছে নিজেদের ইনিংস শেষ করতে। প্রায় প্রত্যেক দলের ওভার-রেটই তুলনামুলকভাবে স্লো। যার জেরে অনেক ম্যাচ শেষ হতেই নির্দিষ্ট সময়ের থেকে বেশি সময় লেগে যাচ্ছে। গভীর রাতে ম্যাচ দেখতে আগ্রহ হারাচ্ছেন দর্শকরা। তাছাড়া, রাত বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ে শিশিরের দাপট। যার ফলে, বোলার এবং ফিল্ডার দুই বিভাগেই সমস্যায় পড়তে হয়। এর ফলে অতিরিক্ত সুবিধা পেয়ে যায় ব্যাটিং সাইড। সম্ভবত এই অতিরিক্ত সুবিধার ফলেই এবারের আইপিএলে দেখা যাচ্ছে, যারা পরে ব্যাটিং করছেন তাঁরা বেশি সুবিধা পাচ্ছেন।

[আরও পড়ুন: এই অঙ্কে এখনও প্লে অফে পৌঁছতে পারে কেকেআর-আরসিবি-রাজস্থান]

তাছাড়া স্টার স্পোর্টসের তরফে চিঠি লিখে বিসিসিআইকে অনুরোধ করা হয়েছে খেলার সময় এগিয়ে আনতে। কারণ, গভীর রাতে ম্যাচ শেষ হলে পুরস্কার বিতরণী অনুষ্ঠানের সময় টিআরপি কমে যাচ্ছে। নক আউট পর্বে আবার পুরস্কার বিতরণী অনুষ্ঠান দীর্ঘক্ষণ ধরে চলে। তাই ব্যবসায়িক দৃষ্টি থেকে দেখতে গেলে ক্ষতির মুখে পড়ছে সম্প্রচারকারী সংস্থা। তাই সবদিক বিবেচনা করে আইপিএল নক-আউটের খেলা আধ ঘণ্টা এগিয়ে আনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে সূত্রের খবর। শনিবার দিল্লিতে বিসিসিআইয়ের প্রশাসক প্যানেল একটি বৈঠকে বসেছিল। সেখানেই সিদ্ধান্ত হয়েছে ম্যাচ এগিয়ে আনার। যদিও, সিদ্ধান্ত সরকারিভাবে ঘোষণা করা হয়নি। তবে, এই প্রথম নয় আগের আইপিএলেও নক-আউট পর্বের ম্যাচগুলি শুরু হয়েছিল ১ ঘণ্টা আগে।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং