৪ শ্রাবণ  ১৪২৬  শনিবার ২০ জুলাই ২০১৯ 

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলকাতা নাইট রাইডার্স নিজেদের পারফরম্যান্সে ইতিমধ্যেই বেশ হতাশ করেছেন কলকাতার ক্রিকেট সমর্থকদের। এবার হতাশ করল আইপিএল কর্তৃপক্ষও। প্লে-অফের ম্যাচ ইডেনে আয়োজিত হওয়ার সম্ভাবনা তৈরি হলেও শেষ পর্যন্ত তা হল না। ২০১৯ আইপিএল প্লে-অফের কোনও ম্যাচই পাচ্ছে না ইডেন গার্ডেন্স। সোমবার আইপিএল প্লে-অফের চূড়ান্ত সূচি প্রকাশ করল কর্তৃপক্ষ।

[আরও পড়ুন: আইপিএলে ৫০০ কোটি টাকার বেটিং চক্রের পর্দাফাঁস, চাঞ্চল্য ক্রিকেট মহলে]

আইপিএলের নিয়ম অনুযায়ী আগের বছরের চ্যাম্পিয়নদের ঘরের মাঠেই হয় পরের বছরের ফাইনাল। গতবার চ্যাম্পিয়ন হয়েছিল সিএসকে। হিসাব মতো এবার চিপকেই ফাইনাল হওয়ার কথা ছিল। কিন্তু সেই রীতি বদলাতে বাধ্য হল বিসিসিআই। রীতি বদলে এবার ফাইনালের আয়োজন করা হচ্ছে হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে। আসলে, চিপকে ম্যাচ আয়োজনে বেশ কিছু সমস্যা ছিল। ওখানকার তিনটে গ্যালারি পুরো ফাঁকা রাখতে হচ্ছে অনুমতি না মেলায়। ম্যাচ দেখানোর সময় ওই ফাঁকা গ্যালারিই দেখানো হচ্ছিল। আসলে, প্লে-অফের ম্যাচগুলিতে টিকিট বিক্রির মাধ্যমে একটি বড় অঙ্কের আয় হয় বিসিসিআইয়ের। চিপকে খেলা হলে সেই আয় অনেকটাই কমত। যেটা চাইছিল না বিসিসিআই। তাই, মনে করা হচ্ছিল চিপকের পরিবর্তে ফাইনাল খেলা হতে পারে ইডেনে। কিন্তু নির্বাচনের কথা মাথায় রেখে শেষ পর্যন্ত হায়দরাবাদে সরানো হয়েছে ফাইনাল। আগামী ১২ মে সেখানেই আয়োজিত হবে ফাইনাল।

[আরও পড়ুন: সানরাইজার্সের কাছে বিশ্রী হার, প্লে-অফে যাওয়া আরও কঠিন হল কেকেআরের]

তবে, চিপককে পুরোপুরি হতাশ করেনি বিসিসিআই। ফাইনালের পরিবর্তে প্রথম কোয়ালিফায়ার পাচ্ছে চেন্নাই। খুব সম্ভবত ঘরের মাঠেই কোয়ালিফায়ার খেলার সুযোগ পাবেন ধোনিরা। কারণ, চেন্নাই সুপার কিংসের আইপিএলে প্রথম বা দ্বিতীয় হওয়ার সুযোগ প্রবল। প্রথম কোয়ালিফায়ার ম্যাচটি খেলা হবে ৭ মে। ৮ মে এলিমিনেটর খেলা হবে ভাইজ্যাগে। দ্বিতীয় কোয়ালিফায়ারও খেলা হবে একই মাঠে। দ্বিতীয় কোয়ালিফায়ার ১০ মে।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং