BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দায়িত্বজ্ঞানহীন ব্যাটিংয়ের জের, চেন্নাইয়ের কাছে হেরে শীর্ষস্থান খোয়াল কেকেআর

Published by: Subhajit Mandal |    Posted: April 9, 2019 11:29 pm|    Updated: April 9, 2019 11:34 pm

IPL 2019: Chennai Super Kings beat KKR at home

কেকেআর: ১০৮-৯ (রাসেল ৫০)

সিএসকে: ১১১-৩ (ডু প্লেসিস ৪৩ )

সিএসকে ৭ উইকেটে জয়ী।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে চেন্নাই সুপার কিংসের কাছে ৭ উইকেটে পরাস্ত হল কলকাতা নাইট রাইডার্স। চেন্নাইয়ের এমএ চিদম্বরম স্টেডিয়ামের বোলিং সহায়ক পিচে ব্যাটিং বিপর্যয়ের শিকার হল নাইটরা। এই হারের ফলে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানও খোয়াতে হল কেকেআরকে। অন্যদিকে, জয়ের ফলে শীর্ষ স্থানে চলে গেল চেন্নাই।

[আরও পড়ুন:  আইপিএলের টাকা না পেয়ে আদালতের দ্বারস্থ প্রাক্তন কেকেআর তারকা]

খাতায় কলমে লড়াইটা ছিল টেবিলের এক নম্বর বনাম দু’নম্বর দলের। কিন্তু স্কোরকার্ড দেখলেই পরিষ্কার হয়ে যাবে, প্রত্যাশামতো লড়াই দিতে পারেনি কলকাতা নাইট রাইডার্স। চেন্নাইয়ের বোলিং সহায়ক পিচে দায়িত্বজ্ঞানহীন ব্যাটিং করলেন কেকেআর ব্যাটসম্যানরা। ফর্মে থাকা আন্দ্রে রাসেল ছাড়া আর কোনও ব্যাটসম্যান সেভাবে লড়াকু মানসিকতাই দেখাতে পারলেন না।

এদিন টস জিতে প্রত্যাশিতভাবেই প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন চেন্নাই সুপার কিংস অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। প্রথমে ব্যাট করতে নেমে শুরুটাই বিশ্রী করে কেকেআর। দীপক চাহারের সুইং আর হরভজন সিংয়ের স্পিনের সামনে তাসের ঘরের মতো ভেঙে পড়ে নাইটদের টপ-অর্ডার। মাত্র ৯ রানের মধ্যেই প্যাভিলিয়নে ফেরেন প্রথম তিন ব্যাটসম্যান। ২৪ রানের মাথায় পতন ঘটে চতুর্থ উইকেটের। এরপর শুভমন গিল এবং দীনেশ কার্তিক কিছুটা ঘুরে দাঁড়ানোর চেষ্টা করলেও তাঁরা পারেননি। রবীন উত্থাপা, দীনেশ কার্তিকদের মতো অভিজ্ঞ ক্রিকেটাররা যেভাবে দায়িত্বজ্ঞানহীন ব্যাটিং করলেন তা নিয়ে প্রশ্ন উঠতেই পারে।

[আরও পড়ুন: লিন-নারিন জুটিতেই বাজিমাত, একপেশে ম্যাচে রাজস্থানকে হারাল কেকেআর]

এদিন, কেকেআরকে আরও লজ্জার মুখে পড়তে হত। লজ্জার হাত থেকে বাঁচান রাসেল। কার্যত একার হাতে কলকাতার স্কোর ১০৮ রান পর্যন্ত নিয়ে যান তিনি। কঠিন পিচে ৪৪ বলে করা তাঁর অপরাজিত অর্ধশতরানের ইনিংস নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে। ১০৯ রানের ছোট লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে শুরুটা কঠিন হলেও খুব একটা বেগ পেতে হয়নি চেন্নাইকে। ডু প্লেসিস, রায়ডু এবং রায়নাদের ছোট ছোট ইনিংসই যথেষ্ঠ ছিল চেন্নাইকে জয় এনে দেওয়ার জন্য। জয়ের ফলে কেকেআরকে সরিয়ে লিগ টেবিলের শীর্ষস্থানে পৌঁছে গেল সিএসকে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে