Advertisement
Advertisement
Abhishek Banerjee

Abhishek Banerjee: ‘টাকা নিয়েও ট্রেনে না, এত ভয় কীসের?’, মোদি সরকারকে বিঁধলেন অভিষেক

'দিল্লি চলো'য় অনড় তৃণমূল, রয়েছে বিকল্প ব্যবস্থা।

Abhishek Banerjee hits out at BJP after railways cancel special train | Sangbad Pratidin
Published by: Sucheta Sengupta
  • Posted:September 29, 2023 9:18 pm
  • Updated:September 29, 2023 10:13 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তৃণমূলের ‘মিশন দিল্লি’তে বড় বাধা হয়ে দাঁড়ানোর পথে রেল। দিল্লি যাওয়ার আগেরদিন শেষ মুহূর্তে বিশেষ ট্রেনে ‘না’ বলেছে রেল। আর তা নিয়ে প্রশ্ন তুললেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। শুক্রবার রাতে নেতাজি ইনডোরে জেলা থেকে আসা কর্মীদের সঙ্গে দেখা করতে গিয়ে সাংবাদিক সম্মেলনে তাঁর প্রশ্ন, ”ট্রেন আগাম টাকা নিয়েও না বলল। এত ভয় কীসের?”

Advertisement

১০০ দিনের টাকার দাবিতে তৃণমূলের (TMC) উদ্যোগে শনিবার সকালের ট্রেনে দিল্লি যাওয়ার কথা ছিল রাজ্যের প্রান্তিক মানুষজনের, নিজেদের বকেয়া আদায়ে। রবিবার পৌঁছে সোম ও মঙ্গলবার তাঁদের টানা কর্মসূচি রয়েছে। কিন্তু শুক্রবার সন্ধের পর রেলের তরফে জানানো হয়, তৃণমূলের আবেদন মেনে শনিবার দিল্লিগামী বিশেষ ট্রেনের ব্যবস্থা করা যায়নি। তা নিয়ে সোশাল মিডিয়ায় একরাশ ক্ষোভ উগরে দিয়েছেন তৃণমূলের শীর্ষ নেতানেত্রীরা। ইতিমধ্যেই জেলার বিভিন্ন প্রান্ত থেকে মানুষজন জড়ো হয়েছেন কলকাতায়।

Advertisement

[আরও পড়ুন: ট্রেনে ‘না’ রেলের! তৃণমূলের ‘মিশন দিল্লি’তে ধাক্কা]

এদিন রাতে নেতাজি ইনডোর স্টেডিয়ামে তাঁদের সঙ্গে দেখা করতে গিয়ে দলের সর্বভারতীয় সাধারণ  সম্পাদকের স্পষ্ট বক্তব্য, ”সেপ্টেম্বর মাসে আমরা দিল্লি যাওয়ার জন্য আবেদন করেছিলাম রেলের কাছে। জানিয়েছিলাম, বাংলার নানা প্রান্তের মানুষজন যাবেন। তাঁদের জন্য একটা আলাদা ট্রেনের ব্যবস্থা করা হোক। সেইমতো টিকিটের আগাম টাকাও দেওয়া হয়েছল। এখন শেষ মুহূর্তে জানাচ্ছে যে বিশেষ ট্রেনের ব্যবস্থা করা যায়নি! গরিব মানুষকে আপনারা আটকাতে চাইছেন। এত ভয় কীসের?” এরপর অভিষেক কার্যত চ্যালেঞ্জের সুরেই বলেন, ”দিল্লি আমরা যাবই। আপনাদের ভরসায় বসে নেই। আমরা বিকল্প ব্যবস্থা করেছি।”

[আরও পড়ুন: ‘ফোন ধরছো না কেন?’, বিধানসভায় পা রেখেই পরিষদীয় মন্ত্রীর ধমক খেলেন নির্মলচন্দ্র রায়]

আগামী ২ অক্টোবর দিল্লির রাজঘাটে ধরনা এবং ৩ অক্টোবর কৃষিভবন অভিযান রয়েছে তৃণমূলের। তাঁরা কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রী গিরিরাজ সিংয়ের সঙ্গে দেখা করতে চেয়ে তৃণমূলের তরফে আগেই আবেদন জানানো হয়েছিল। এদিন সেই প্রসঙ্গে অভিষেক বলেন, ”কেন্দ্রীয় মন্ত্রীর তরফে এদিন জানানো হয়েছে যে মন্ত্রী নাকি সেদিন নিজের মন্ত্রকে থাকবেন না।  আমরা বলেছি, সেক্ষেত্রে প্রতিমন্ত্রীকে আমাদের সঙ্গে দেখা করতেই হবে। কথা বলতেই হবে।” সবমিলিয়ে অভিষেকের দৃঢ় বক্তব্যে একটা কথা স্পষ্ট, আগামী সপ্তাহে তৃণমূলের আন্দোলনের ঝড় আছড়ে পড়তে চলেছে দিল্লির দরবারে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ