৩০ কার্তিক  ১৪২৬  রবিবার ১৭ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৩০ কার্তিক  ১৪২৬  রবিবার ১৭ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সুপ্রিয় বন্দ্যোপাধ্যায়: এবার আর শুধুমাত্র চোর ধরা নয়, চুরির প্রবণতা কমাতে চোরাই মাল যারা কেনে, তাদেরও গ্রেপ্তার করার কড়া নির্দেশ দিলেন কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা। শুক্রবার শহরের প্রতিটি থানার ওসিকে এই নির্দেশ দেন তিনি। পাশাপাশি এদিন তিনি কোন থানায় কত মামলা এখনও জমে রয়েছে, কত ওয়ারেন্টি আসামিকে এখনও পর্যন্ত গ্রেপ্তার করা হয়নি সে বিষয় ডিসিদের কাছ থেকে রীতিমতো পরীক্ষা নেন। সেইসঙ্গে কালীপুজোয় চাঁদার জুলুম থেকে শুরু করে নিষিদ্ধ শব্দবাজির দাপট এবং মদ আটকানোর জন্য ওসিদের কড়া ব্যবস্থা নিতে নির্দেশ দেন পুলিশ কমিশনার। কালীপুজো এবং ছটপুজোয় ডিজের ব্যবহার আটকাতেও নির্দেশ দেন তিনি।

এদিন শহরের সমস্ত ডিভিশনের ডিসি ও থানার ওসিদের ডেকে আলিপুর বডি গার্ড লাইনে ‘ক্রাইম মিটিং’ করেন পুলিশ কমিশনার অনুজ শর্মা। ছিলেন লালবাজারের অন্যান্য পদস্থ কর্তারাও। এই মিটিংয়ে পুলিশ কমিশনার জানান, “দুর্গাপুজোর মতো কালীপুজোও যাতে শান্তিপূর্ণভাবে মেটে সেদিকে নজর দিন। এর জন্য শুধুমাত্র ওসিরা নন, ডিসিদেরও রাস্তায় নেমে কাজ করতে হবে।” যানজট সামাল দেওয়ার ক্ষেত্রে ট্রাফিক পুলিশের ভূমিকায় সন্তোষ প্রকাশ করে তিনি জানান, “সবাই ভাল কাজ করছে তা দেখতে পাচ্ছি। আরও ভাল কাজের প্রয়োজন। এর জন্য ট্রাফিকের ওসি থেকে শুরু করে সার্জেন্টরা রাস্তায় নেমে যানজট সামাল দিন।”

[ আরও পড়ুন: ধর্ষণের অভিযোগ দায়ের দুই ছাত্রীর, গ্রেপ্তার নাট্যব্যক্তিত্ব ]

এরপর একে একে প্রায় সমস্ত ডিসিকে ডেকে তাঁদের কাছ থেকে পরিসংখ্যান চান পুলিশ কমিশনার। কোন থানায় কত মামলা জমে আছে, কত ওয়ারেন্টি আসামি ধরা হয়নি, তার হিসেব চান ডিসিদের কাছ থেকে। সঠিক উত্তর না মেলায় কোনও কোনও ডিসি পুলিশ কমিশনারের কাছ থেকে মৃদু ধমকও খান। এরপর পুলিশ কমিশনার জানান, “কোনও থানাতেই মামলা জমতে দেবেন না। জমে থাকা মামলার দ্রুত নিষ্পত্তি করুন। ওয়ারেন্ট থাকা আসামিদের দ্রুত গ্রেফতারের ব্যবস্থা করুন।” এরপর জাতীয় গ্রিন বেঞ্চের নির্দেশ অনুযায়ী নিষিদ্ধ চিনা মাঞ্জা বাজেয়াপ্ত করার উপর জোর দেন পুলিশ কমিশনার। কালীপুজো ও ছটপুজোয় নিষিদ্ধ ডিজে বন্ধ করার উপরেও জোর দেন পুলিশ কমিশনার অনুজ শর্মা। নোবেল জয়ী অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়ের জন্য অনেকেই ডিজে বাজিয়ে আনন্দ করছেন। তাও বন্ধ করার নির্দেশ দেন পুলিশ কমিশনার।

[ আরও পড়ুন: অপেক্ষা করতে হবে নবীনদের, রাজ্য বিজেপিতে গুরুত্বপূর্ণ পদ পাচ্ছেন পুরনোরাই ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং