১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বিনা নোটিসে শিয়ালদহ-বেলেঘাটা রুটে বন্ধ অটো, বিপাকে যাত্রীরা

Published by: Tanumoy Ghosal |    Posted: June 3, 2019 4:11 pm|    Updated: June 3, 2019 6:10 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শহরে অবৈধ অটো রমরমায় ক্ষোভ বাড়ছে চালকদের একাংশের। এবার ইউনিয়ন কর্তাদের বিরুদ্ধে অনিয়মের অভিযোগে তুলে দুপুর থেকে শিয়ালদহ-বেলেঘাটা রুটে অটো বন্ধ করে দিলেন চালকরা। টানা ৪ঘণ্টা ধরে অটো বন্ধ থাকায় চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। আন্দোলনকারীদের হুঁশিয়ারি, ওই রুটে অবৈধ অটো চলাচল বন্ধ না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

[আরও পড়ুন: বিশ্বকাপ শুরু হতেই কলকাতায় রমরমিয়ে চলছে বেটিং চক্র]

শিয়ালদহ থেকে বেলেঘাটা, এটি শহরের অন্যতম ব্যস্ত রুট। অটো চালকরা জানিয়েছেন, এই রুটে বৈধ অটোর সংখ্যা ২৮৬টি। কিন্তু গত কয়েক মাস ধরে শিয়ালদহ থেকে বেলেঘাটা পর্যন্ত বৈধ কাগজ বা রুট পারমিট ছাড়া চলছে বহু অটো। এমনকী, স্রেফ টাকার বিনিময়ে বেআইনি অটো চলাচলে মদত দিচ্ছে শিয়ালদহ-বেলেঘাটা রুটের ইউনিয়ন কর্তাদের একাংশ। ফলে যাঁরা বৈধভাবে অটো চালাচ্ছেন, তাঁদের রুজিরুটিতে টান পড়ছে। অটো চালকদের একাংশ বক্তব্য,  ইউনিয়ন কর্তাদের কাছে বটেই, শিয়ালদহ-বেলেঘাটা রুটে বেআইনি অটো রুখতে স্থানীয় বিধায়ক পরেশ পালের কাছে দরবার করেছেন তাঁরা। কিন্তু, কোনও লাভ হয়নি। এই পরিস্থিতিতে সোমবার দুপুরে থেকে আচমকাই শিয়ালদহ থেকে বেলেঘাটা পর্যন্ত অটো বন্ধ করে দিয়েছে চালকরা। ফলে দুর্ভোগ পড়েছেন যাত্রীরা।

বেআইনি অটো বন্ধের দাবিতে পরিষেবা স্থগিত রাখার ঘটনা অবশ্য শহরে নতুন নয়। গত বুধবারই একই দাবিতে উল্টোডাঙা-সল্টলেক রুটে অটো বন্ধ করে আন্দোলনে নেমেছিলেন চালকরা। যথারীতি দুর্ভোগে পড়তে হয়েছিল যাত্রীদের। সেক্ষেত্রে অবশ্য অটো ইউনিয়নের বিরুদ্ধে কোনও অভিযোগ ছিল না। বরং প্রশাসনের বিরুদ্ধেই নিষ্ক্রিয়তার অভিযোগ তুলেছিলেন অটো চালকদের একাংশ।     

[আরও পড়ুন: OMG! অনলাইনেই মিলছে বাঘ-সিংহ ছানা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement