BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বিদেশযাত্রীদের জন্য সুখবর, ‘নো করোনা সার্টিফিকেট’ দিচ্ছে বেলেঘাটা আইডি হাসপাতাল

Published by: Bishakha Pal |    Posted: March 10, 2020 10:18 am|    Updated: March 12, 2020 1:04 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘নো করোনা সার্টিফিকেট’ দেওয়া শুরু করল বেলেঘাটা আইডি হাসপাতাল। সোমবার থেকে হাসপাতালের তরফে এই সার্টিফিকেট দেওয়া হচ্ছে। যাঁরা দু’একদিনের মধ্যে বিদেশ যেতে চান, তাঁরা অনেকে হাসপাতাল থেকে ইতিমধ্যেই সংগ্রহ করেছেন ‘নো করোনা সার্টিফিকেট’। নভেল করোনা আতঙ্কের জেরে এক দেশ থেকে অন্য দেশে যাতায়াতের ক্ষেত্রে ফিটনেস সার্টিফিকেট জমা দেওয়া বাধ্যতামূলক করেছে বিভিন্ন দেশ। সেই কারণেই এই সার্টিফিকেট দেওয়া শুরু করেছে বেলেঘাটা আইডি।

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়েছে নভেল করোনা ভাইরাসের আতঙ্ক। চিন, জাপান, অস্ট্রেলিয়া, আমেরিকা-সহ বিশ্বের প্রায় ১০০টি দেশে ছড়িয়ে পড়েছে নভেল করোনা ভাইরাস। আক্রান্ত দেশগুলির তালিকায় রয়েছে ভারতও। মঙ্গলবার পর্যন্ত ভারতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৭ জন। বিদেশ থেকে যেসব যাত্রী আসছেন, তাঁদের প্রত্যেককে বিমানবন্দরে করোনা পরীক্ষা করিয়ে তবেই ঢুকতে দেওয়া হচ্ছে। ভারতের মতো বিভিন্ন দেশে শুরু হয়েছে একই নিয়ম। সেখানকার বিমানবন্দরগুলিতেও যাত্রীর শরীরে করোনা না থাকলে তবেই দেশে ঢুকতে দেওয়া হচ্ছে। এর ফলে সমস্যায় পড়েছেন বিদেশে কাজে যোগ দিতে যাওয়া ভারতীয়রা। করোনা আতঙ্কে বাড়িতে বসে দিন কাটানো সম্ভব নয়। রোজগারের খাতিরে কর্মস্থানে পাড়ি দিতেই হবে। এমন অবস্থায় জরুরি ‘নো করোনা সার্টিফিকেট’। তাই বেলেঘাটা আইডি হাসপাতালে শুরু হয়েছে সার্টিফিকেট দেওয়া।

[ আরও পড়ুন: নারী সুরক্ষা বাড়ানোর উদ্যোগ, এবার বাসের চালক-কনডাক্টরদের প্রশিক্ষণ দেবে লালবাজার ]

সোমবার থেকে বিদেশযাত্রীদের শারীরিক পরীক্ষা করে ‘নো করোনা সার্টিফিকেট’ দেওয়া হচ্ছে। ভারত থেকে মধ্যপ্রাচ্যের অনেক জায়গায় কাজ করতে যায় অনেকে। সেই সমস্ত মানুষের জন্য ফিট সার্টিফিকেট জরুরি। এই কারণে অনেকেই বেলেঘাটা আইডি হাসপাতালে আসছিলেন কয়েদিন ধরে। সোমবার থেকে তাঁদের সার্টিফকেট দিতে শুরু করা হয়েছে। সার্টিফিকেটে স্পষ্ট লেখা রয়েছে, যাদের নামে সার্টিফিকেট, তাঁদের শরীরের করোনা এখনও পর্যন্ত বাসা বাঁধেনি। সোমবার এই পরিষেবা চালু হওয়া পর অনেকেই সেই সার্টিফিকেট সংগ্রহ করেছেন।

[ আরও পড়ুন: একের পর এক ধারালো অস্ত্রের কোপ, দোলের রাতে খাস কলকাতায় খুন যুবক ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement