BREAKING NEWS

২৭ বৈশাখ  ১৪২৮  মঙ্গলবার ১১ মে ২০২১ 

READ IN APP

Advertisement

Bengal Polls 2021 : 'শান্তি বজায় রাখুন, কোনও অশান্তি মানব না', শপথের পরই ভোট পরবর্তী হিংসা নিয়ে কড়া বার্তা মমতার

Published by: Tiyasha Sarkar |    Posted: May 5, 2021 11:27 am|    Updated: May 5, 2021 1:19 pm

Mamata-Banerjee

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েই রাজ্যে শান্তি প্রতিষ্ঠার বার্তা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সমস্ত রাজনৈতিক দলের কাছে আবেদন করলেন, প্রতিহিংসা পরায়ণ আচরণ থেকে বিরত থাকার জন্য। বললেন, “শান্তি বজায় রাখুন, বাংলা অশান্তি পছন্দ করে না।”

শেষ ৪ মাস ধরে রাজ্যে ব্যাপক নির্বাচনী প্রচার চালিয়েছিল বিজেপি। একাধিকবার রাজ্যে এসেছেন মোদি-শাহ-নাড্ডা। তাঁদের লক্ষ্য ছিল ২০০ আসন। কিন্তু, তা হয়নি। শেষমেশ বাংলার মানুষ বুঝিয়ে দিয়েছে, ‘বহিরাগত’ নয় তাঁরা নিজের মেয়েকেই চায়। ফলে প্রচুর আসন নিয়ে জয়লাভ করেছে তৃণমূল। এরপর থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে প্রকাশ্যে এসেছে অশান্তির খবর। রাজনৈতিক হিংসার বলি হয়েছেন বহু মানুষ। ঘটনার রিপোর্ট তলব করেছে স্বরাষ্ট্রমন্ত্রক। সব মিলিয়ে বেশ আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে গোটা বাংলায়। এসবের মাঝেই বৃহস্পতিবার রাজভবনের থ্রোন রুমে তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। শপথ নিয়েই রাজ্যের ভোট পরিবর্তী হিংসা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন তিনি।

[আরও পড়ুন: বিজেপি নেতা তথাগতর ‘নগরীর নটী’ মন্তব্যে শ্রাবন্তীদের পাশে দাঁড়িয়ে জবাব নুসরত-শ্রীলেখার]

এদিন মমতা বলেন, “এখন আমার প্রথম কাজ কোভিড মোকাবিলা। এখনই নবান্ন যাব। প্রয়োজনীয় পদক্ষেপ নেব। দ্বিতীয় কাজ, রাজনৈতিক হিংসা বন্ধ করা।” কড়া ভাবে তিনি বলেন, “সব রাজনৈতিক দলের কর্মীদের আবেদন করব, কেউ অশান্তি ছড়াবেন না। প্রতিহিংসা পরায়ণ আচরণ করবেন না। শান্তি বজায় রাখুন। বাংলা অশান্তি পছন্দ করে না। কোথাও কোনও অশান্তি আর মানব না।” এদিন একইকথা বলেছেন রাজ্যপাল জগদীপ ধনকড়। রাজ্যের ভোট পরবর্তী হিংসা নিয়ে উদ্বেগ প্রকাশের পাশাপাশি তিনি বলেন, “আইনের শাসন প্রতিষ্ঠার জন্য পদক্ষেপ নেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন মমতার শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সুব্রত বক্সি, সুব্রত মুখোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায়, পার্থ চট্টোপাধ্যায়, প্রশান্ত কিশোর-সহ অন্যান্যরা। 

দেখুন ভিডিও: 

[আরও পড়ুন:নন্দীগ্রামে পুনর্গণনার সম্ভাবনা ওড়াল নির্বাচন কমিশন, নিরাপত্তা পেলেন রিটার্নিং অফিসার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement