BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  বুধবার ২৮ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নবম-দশম শ্রেণির শিক্ষক নিয়োগ মামলায় সিবিআই তদন্তে স্থগিতাদেশের মেয়াদ বাড়াল হাই কোর্ট

Published by: Sucheta Sengupta |    Posted: March 17, 2022 2:19 pm|    Updated: March 17, 2022 2:23 pm

Calcutta HC extends stay order on CBI investigation of Group C teacher recruitment case | Sangbad Pratidin

গোবিন্দ রায়: এখনই নিষ্পত্তি হচ্ছে না এসএসসি (SSC) নবম-দশম শ্রেণির শিক্ষক নিয়োগ মামলার। সিবিআই তদন্তের নির্দেশের উপর স্থগিতাদেশের মেয়াদ আরও বাড়িয়ে দিল কলকাতা হাই কোর্ট (Calcutta HC)। বিচারপতি হরিশ ট্যান্ডনের বেঞ্চ এই স্থগিতাদেশের মেয়াদ বাড়িয়েছে আগামী ২১ এপ্রিল পর্যন্ত।

এর আগে ফেব্রুয়ারির মাঝামাঝি সময়ে গ্রুপ ডি ও গ্রুপ সি’র SLST নিয়োগ অর্থাৎ নবম ও দশম শ্রেণির শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই তদন্তের নির্দেশের উপর স্থগিতাদেশ দিয়েছিল কলকাতা হাই কোর্ট। আসলে দুই মামলার তদন্তে স্বচ্ছতার জন্য আগে সিবিআইয়ের (CBI) হাতেই তদন্তভার তুলে দিয়েছিলেন হাই কোর্টের প্রধান বিচারপতি অভিজিৎ বন্দ্যোপাধ্যায়। কিন্তু তাঁর এই রায়ের পরপরই সিঙ্গল বেঞ্চের সিদ্ধান্তকে চ্যালেঞ্চ করে ডিভিশন বেঞ্চে যায় রাজ্য। এরপরই সিঙ্গল বেঞ্চের বিচারপ্রক্রিয়ায় ২ সপ্তাহের জন্য স্থগিতাদেশ দেয় বিচারপতি হরিশ ট্যান্ডনের ডিভিশন বেঞ্চ। পরেও সেই মামলার শুনানি হয়নি।

[আরও পড়ুন: নীরব মোদি কাণ্ডের পর ফের আর্থিক প্রতারণার শিকার PNB, এবার ২ হাজার কোটি টাকার ধাক্কা]

এরপর বৃহস্পতিবার এই মামলাটি শুনানির জন্য হাই কোর্টে উঠলে এসএসসির ৫ সদস্যের নজরদারি কমিটির কাজের উপর স্থগিতাদেশের মেয়াদ বাড়ায় বিচারপতি হরিশ ট্যান্ডন ডিভিশন বেঞ্চ। ২১ এপ্রিল পর্যন্ত সেই মেয়াদ বাড়ানো হল। ফলে এই মামলার নিষ্পত্তি আপাতত হচ্ছে না।  এছাড়া এদিন ইতিহাস ও বাংলা শিক্ষক নিয়োগ নিয়ে দুর্নীতি মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দেয় সিঙ্গল বেঞ্চ। এই মামলাটির শুনানি আগামী ১১  এপ্রিল। এসএসসি-র গ্রুপ সি (Group C) এবং গ্রুপ ডি (Group D) নিয়োগে একাধিক দুর্নীতির অভিযোগ ওঠায় এই মুহূর্তে বেশ কয়েকটি মামলা চলছে উচ্চ আদালতে। অত্যন্ত স্পর্শকাতর বিষয় হওয়ায় নানা দিক খুঁটিয়ে দেখে পর্যবেক্ষণ জানাচ্ছেন বিচারপতিরা। ফলে সেসবের কোনওটিরই নিষ্পত্তি  এখনই হওয়ার নয়। 

[আরও পড়ুন: ভালবাসাকেই স্বীকৃতি, সব বাধা পেরিয়ে আদালতেই চার হাত এক হল দম্পতির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে