২১ ফাল্গুন  ১৪২৭  রবিবার ৭ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

কয়লা কাণ্ডে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রীকে নোটিস সিবিআইয়ের

Published by: Paramita Paul |    Posted: February 21, 2021 2:23 pm|    Updated: February 21, 2021 4:52 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে সিবিআই (CBI)।  কয়লা পাচার কাণ্ডে অভিষেকের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায় এবং শ্যালিকাকে রবিবার দুপুরে নোটিস দেওয়া হয়েছে। সিবিআইয়ের এই পদক্ষেপকে ‘রাজনৈতিক প্রতিহিংসামূলক’ বলে দাবি করেছেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ।

কয়লা পাচার কাণ্ডে রাজ্যজুড়ে তল্লাশি চালাচ্ছে সিবিআই।এই মামলাতেই এবার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরার ব্যাংক অ্যাকাউন্ট সংক্রান্ত তথ্য খতিয়ে দেখতে চান তদন্তকারী আধিকারিকরা। সিবিআই দপ্তরে তলব করা হয়নি রুজিরাকে। শুধু তাঁর সঙ্গে কথা বলতে চান গোয়েন্দারা। এদিন কেন্দ্রীয় তদন্তকারী দল যখন অভিষেকের বাড়িতে যায়, সেই সময় তাঁর বাড়িতে কেউই ছিলেন না বলেই সূত্রের দাবি। রবিবারই যাতে রুজিরার সঙ্গে কথা বলা যায় তাই নিজেদের ফোন নম্বরও অভিষেকের বাড়িতে রেখে এসেছেন সিবিআই আধিকারিকরা। 

[আরও পড়ুন: ফ্যাসিবাদ বিরোধী গান ‘বেলা চাও’য়ের সুরে তৃণমূল বিদায়ের ডাক, ভোটের মুখে নতুন গান বাঁধল বিজেপি]

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই-এর পদক্ষেপকে ‘রাজনৈতিক প্রতিহিংসামূলক’ বলে কটাক্ষ করেছেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ। তাঁর কথায়, “যেভাবে প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রী বাংলা দখলে ঝাঁপিয়েছেন, যেভাবে তাঁরা বিভিন্ন সভা থেকে অভিষেককে আক্রমণ করেছেন, তাতে এটা প্রত্যাশিতই ছিল।” সিবিআইয়ের এই পদক্ষেপকে ‘পূর্বপরিকল্পিত’ বলে মনে করছেন তৃণমূলের মুখপাত্র। এ প্রসঙ্গে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের প্রতিক্রিয়া, “নোটিস দিলে ঘাবড়ানোর কিছু নেই। সারদা-নারদায় মুকুল, শুভেন্দুদের বিরুদ্ধেও তদন্ত চলছে।”

প্রসঙ্গত, রাজ্যে কয়লা ও গরু পাচার মামলার তদন্ত করছে সিবিআই। এই মামলার তথ্য সংগ্রহ করতে রাজ্যের বিভিন্ন এলাকায় তল্লাশি চালাচ্ছে তারা। এই মামলার মূল অভিযুক্ত অনুপ মাজি ওরফে লালা গ্রেপ্তার হয়েছে। আরেক অভিযুক্ত বিনয় মিশ্র পলাতক। একাধিকবার নোটিস জারি করেও তার হদিশ মেলেনি। তার খোঁজ করতে ইন্টারপোলের দ্বারস্থ হয়েছে সিবিআই। এরই মাঝে এবার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রীর সঙ্গে কথা বলতে চান সিবিআই আধিকারিকরা। 

ছবি: অরিজিৎ সাহা

[আরও পড়ুন: দিলীপ ঘোষের সঙ্গে সাক্ষাৎ শুভেন্দু ঘনিষ্ঠ তৃণমূল কাউন্সিলরের, তুঙ্গে দলবদলের জল্পনা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement