BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘শেষ মুহূর্তে জানানো হয়েছে’, রাজ্যে কেন্দ্রের প্রতিনিধি দলের সফর নিয়ে তোপ মুখ্যসচিবের

Published by: Sulaya Singha |    Posted: April 20, 2020 6:00 pm|    Updated: April 20, 2020 7:06 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলকাতা-সহ বাংলার ৭ জেলার করোনা পরিস্থিতি নিয়ে চিন্তিত স্বরাষ্ট্র মন্ত্রক। তাই সামগ্রিক অবস্থা খতিয়ে দেখতে রাজ্যে এসেছে কেন্দ্রের দুটি প্রতিনিধি দল। একটি দল কলকাতায় পৌঁছেছে এবং অন্যটি জলপাইগুড়ি। যা নিয়ে টুইটারে অসন্তোষ প্রকাশ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার সাংবাদিক বৈঠকেও মুখ্যসচিবের মন্তব্যে বিরক্তি প্রকাশ পেল। তিনি জানালেন, রাজ্যে কেন্দ্রের প্রতিনিধি দল আসার কথা শেষ মুহূর্তে জানানো হয়েছে।

সোমবার নবান্নে সাংবাদিক সম্মেলনে মুখ্যসচিব রাজীব সিনহা বলেন, স্বাস্থ্যের বিষয়টি মূলত রাজ্য সরকারের হাতেই থাকে। কিন্তু করোনা এখন মহামারির আকার ধারণ করেছে। তাই কেন্দ্র এতে চাইলেই হস্তক্ষেপ করতে পারে। প্রতিনিধি দল যদি কিছু জানতে চায় তাহলে সহযোগিতা না করার কোনও কারণ নেই। তবে কেন্দ্রের তরফে ওদের রাজ্য সফরের কথা শেষ মুহূর্তে জানানো হয়েছে। রাজ্যের অনুমতি চাওয়া বা আলোচনা করা হয়নি। প্রোটোকল না মেনেই এমনটা করা হয়েছে বলে জানান মুখ্যসচিব। সঙ্গে এও বলেন, “ওই দল তথ্য চাইলে দেওয়া হবে। কিন্তু কোথায় দেওয়া হবে, জানি না।” অর্থাৎ তাঁর কথায় অনেকটাই সাফ যে অগ্রিম কোনও খবর না দেওয়ায় প্রতিনিধি দলের বাংলা সফর নিয়ে অসন্তুষ্ট প্রশাসন।

[আরও পড়ুন: ফের সংঘাতে কেন্দ্র-রাজ্য, বঙ্গে কেন্দ্রীয় প্রতিনিধিদের আসা নিয়ে টুইটারে ক্ষোভ মমতার]

এদিকে এদিন রাজীব সিনহা রাজ্যের আক্রান্তের যে সংখ্যা তুলে ধরলেন, তা রীতিমতো উদ্বেগজনক। একলাফে অনেকটাই বেড়েছে আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ৫৪ জনের শরীরে নতুন করে মিলেছে ভাইরাস। সুস্থ হয়েছেন ৭ জন। অর্থাৎ বর্তমানে রাজ্যে অ্যাকটিভ কেস ২৪৫। রাজ্যে মোট করোনা মুক্ত হয়েছেন ৭৩ জন। তবে মৃতের সংখ্যা ১২-ই রয়েছে। আক্রান্ত বাড়লেও স্বস্তি একটা। গতকাল ৫৯টি টেস্ট হয়েছে, যার সবকটিই নেগেটিভ এসেছে। এখনও পর্যন্ত মোট ৫৪৬৯টি নমুনা টেস্ট করা হয়েছে রাজ্যে। ‘হটস্পট’ বা বেশি সংক্রমিত এলাকায় ব়্যাপিড টেস্টিং তো চলছেই, তবে মঙ্গল ও বুধবার থেকে তুলনামূলক কম সংক্রমিত এলাকাতেও টেস্ট শুরু হবে বলে জানান তিনি। ইতিমধ্যেই টেস্ট শুরু হয়ে গিয়েছে মালদহে।

করোনা ঠেকাতে যে এবার আরও কড়া হচ্ছে রাজ্য, তা তাদের আরও একটি সিদ্ধান্তে স্পষ্ট হল। মুখ্যসচিব জানিয়ে দেন, এবার থেকে ফুল ও মিষ্টির দোকান বন্ধ হয়ে যাবে দুপুর ১২টায়। সেই সঙ্গে আরও কিছু সংক্রমক এলাকাকে ব্যারিকেড করা হবে। তবে জনসাধারণের যাতে সমস্যা না হয়, সেদিকেও নজর রাখবে প্রশাসন। 

রাজ্যে শুরু পুল টেস্ট। ভিডিও: পিন্টু প্রধান

[আরও পড়ুন: করোনা পরীক্ষার কিট ত্রুটিপূর্ণ, টুইটারে ICMR-এর দিকে আঙুল তুলল রাজ্য স্বাস্থ্য দপ্তর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement