BREAKING NEWS

১১ জ্যৈষ্ঠ  ১৪২৯  বৃহস্পতিবার ২৬ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘দাঁড়িয়ে আছ তুমি আমার গানের ওপারে’, গান গেয়ে কবিগুরুকে শ্রদ্ধা মুখ্যমন্ত্রীর

Published by: Paramita Paul |    Posted: May 9, 2022 4:32 pm|    Updated: May 9, 2022 4:55 pm

CM Mamata Banerjee pays tribute to Rabindranath Tagore singing song | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যে রাঁধে সে চুলও বাঁধে। এই প্রবাদের সারবত্তা হাতেকলমে প্রমাণ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (WB CM Mamata Banerjee)। একাধারে রাজ্যের প্রশাসনিক প্রধান তিনি। রাজ্য চালানোর সমস্ত দায়িত্ব তাঁর কাঁধে। একইসঙ্গে রয়েছে রাজনৈতিক দল পরিচালনার দায়িত্বও। এত কাজের মধ্যেও নিজের সৃজনশীল প্রতিভাকে বারবারই সামনে এনেছেন মুখ্যমন্ত্রী। রবীন্দ্রজয়ন্তীর (Rabindra Jayanti) দিনও গানে গানে কবিগুরুর প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

সোমবার ২৫ বৈশাখ উপলক্ষে রবীন্দ্র সদনে কবিস্মরণে আয়োজন করেছিল রাজ্য সরকার। সেখানেই মন্ত্রী ইন্দ্রনীল সেনের সঙ্গে গলা মেলালেন মুখ্যমন্ত্রী। গাইলেন ‘দাঁড়িয়ে আছ তুমি আমার গানের ওপারে’। মুখ্যমন্ত্রীকে গান শোনানোর আবদার করেছিলেন ইন্দ্রনীল সেনই। সেই আবদার রেখে মন্ত্রীর সঙ্গে গলা মেলান মমতা। গাইলেন পুরো গানটা। 

[আরও পড়ুন: ‘নোবেল দিয়ে রবীন্দ্রনাথকে অপমান’, রবীন্দ্রজয়ন্তীতে বিতর্কিত মন্তব্য তৃণমূল বিধায়কের]

 

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬১ তম জন্মজয়ন্তী। সেই উপলক্ষ্যে বিভিন্ন জায়গায় অনুষ্ঠানের আয়োজন করা হয়। এদিন বিকেলে ক্যাথিড্রাল রোডে রবীন্দ্রসদনে রাজ্যের তরফে কবিগুরুকে শ্রদ্ধা জানাতে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সেখানে ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, মন্ত্রী ইন্দ্রনীল সেন, ব্রাত্য বসু-সহ বহু বিশিষ্টজন। সেখানেই নোবেল চুরি প্রসঙ্গে একরাশ দুঃখপ্রকাশ করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

তবে এই প্রথম নয়, এর আগেও একাধিক অনুষ্ঠানে গান গেয়েছিলেন মুখ্যমন্ত্রী। বারবার নিজের প্রতিভা সকলের সামনে তুলে ধরেছেন তিনি। কখনও এঁকেছেন ছবি। আবারও কখনও লিখেছেন গান। দিয়েছেন সুর। পুজোর অ্যালবামেও গান গেয়েছেন তিনি। মহালয়ার দিনই নজরুল মঞ্চে নিজের গাওয়া গানের অ্যালবাম প্রকাশ করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। গেয়েছিলেন গানও। একই মঞ্চে দাঁড়িয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে গলা মেলান নচিকেতা, বাবুল সুপ্রিয় (Babul Supriyo) এবং ইন্দ্রনীল সেন। সিন্থেসাইজারও বাজিয়েছিলেন মমতা।

[আরও পড়ুন: ‘যার সঙ্গে সংঘাতে যেতে হয় যাব’, পাটশিল্প নিয়ে বৈঠকে ডাক না পেয়ে হুঁশিয়ারি অর্জুন সিংয়ের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে