BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

সংক্রমণ রুখতে নয়া সিদ্ধান্ত রাজ্যের, এবার OTP দেখানোর পরই মিলবে রেশন

Published by: Tiyasha Sarkar |    Posted: August 30, 2020 5:07 pm|    Updated: August 30, 2020 5:23 pm

An Images

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কার্ড লেনদেন করে রেশন নিতে গেলেও থেকে যায় সংক্রমণের ভয়। সেই কারণেই অভিনব উদ্যোগ নিল খাদ্য দপ্তর। সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে,  এবার থেকে ওটিপি (OTP) দিয়ে রেশনের সামগ্রী তুলতে পারবেন গ্রাহকরা।

করোনা (Coronavirus) আতঙ্কে ত্রস্ত গোটা বিশ্ব। একই পরিস্থিতি বাংলারও। সামাজিক দূরত্ব বিধি পালন, মাস্ক-স্যানিটাইজার ব্যবহার করছেন প্রত্যেকেই। কিন্তু তাতেও সংক্রমণে বেড়ি পরানো যাচ্ছে না। সেই কথা চিন্তা করে এবার ওটিপির মাধ্যমে রেশন দেওয়ার সিদ্ধান্ত নিল রাজ্য। জানা গিয়েছে, আগামীতে রেশন কার্ড নিয়ে যেতে হবে না গ্রাহককে। রেশন সামগ্রী নিতে দোকানে যাওয়ার পর গ্রাহকদের রেজিস্টার্ড মোবাইল নম্বরে চলে যাবে ওয়ান টাইম পাসওয়ার্ড বা ওটিপি। সেই ওটিপি দেখালেই মিলবে রেশনের সামগ্রী। খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের কথায়, রেশন ব্যবস্থায় স্বচ্ছতা আনতে ও বাংলার মানুষদের সুরক্ষার খাতিরেই এই ব্যবস্থা।

[আরও পড়ুন:মালদহ মেডিক্যাল কলেজ চত্বরে ছড়িয়ে ছিটিয়ে ব্যবহৃত PPE কিট, বাড়ছে সংক্রমণের আতঙ্ক]

খাদ্য দপ্তরের এক আধিকারিকের কথায়, ইতিমধ্যেই গ্রাহকদের আধার ও মোবাইল নম্বর লিংক করার কাজ শুরু হয়েছে। ইতিমধ্যেই ৭ কোটি গ্রাহকের নম্বর সংযুক্তিকরণ হয়ে গিয়েছে। শীঘ্রই বাকিদেরও হয়ে যাবে। সেই মতো ডিলারদেরও নির্দেশ দেওয়া হয়েছে। সংযুক্তিকরণের পর ওটিপি দেখালেই মিলবে রেশন সামগ্রী। উল্লেখ্য, করোনা পরিস্থিতিতে দেশবাসীর স্বার্থে কেন্দ্র ও রাজ্যের তরফে বিনামূল্যে রেশন বিলির কথা ঘোষণা করা হয়েছিল। রাজ্যের তরফে পরবর্তীতে ঘোষণা করা হয়েছে যে, জুন পর্যন্ত বিনা পয়সায় রেশন পাবে বাংলার মানুষ।

[আরও পড়ুন:হাজার লোকের জমায়েত, শিকেয় দূরত্ববিধি, অর্জুন সিংয়ের মিছিল আটকাল পুলিশ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement