৩০ চৈত্র  ১৪২৭  মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

কলকাতার বুকে গ্রেপ্তার কুখ্যাত মাওবাদী, উদ্বিগ্ন প্রশাসন

Published by: Monishankar Choudhury |    Posted: December 5, 2019 3:50 pm|    Updated: December 5, 2019 3:50 pm

An Images

অর্ণব আইচ: খোদ কলকাতার বুকে পুলিশের অভিযানে জালে পড়ল কুখ্যাত মাওবাদী। বুধবার রাতে হাওড়া ব্রিজ সংলগ্ন স্ট্র্যান্ড রোডের একটি ডেরায় অভিযান চালায় পুলিশ। গোপন ডেরা থেকে সুনীল কুমার সিং নামে ওই মাওবাদীকে গ্রেপ্তার করেন নর্থপোর্ট থানার পুলিশ আধিকারিকরা।

পুলিশ সূত্রে খবর, বিহারের লক্ষীসরাই জেলার পিরি বাজারের থানার অন্তর্গত বরিয়ারপুর গ্রামের বাসিন্দা ৩৭ বছর বয়সী সুনীল। প্রায় মাস পাঁচেক আগে ওই রাজ্যেই পুলিশের সঙ্গে গুলির লড়াইয়ে জড়ায় ওই মাওবাদী ও তার দল। তারপর কলকাতায় এসে গা ঢাকা দিয়ে ছিল সে। বিগত কয়েক মাস ধরেই স্ট্র্যান্ড রোড সংলগ্ন এলাকায় বাড়িভাড়া করে থাকত সুনীল। জীবিকার জন্য বড়বাজারে ঠিকা শ্রমিক জোগান দেওয়ার কাজ করত সে। অপহরণ, তোলাবাজি, খুন-সহ একাধিক মামলা রয়েছে সুনীলের বিরুদ্ধে। ইইউএপিএ আইনেও তার বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছিল। ইতিমধ্যেই ধৃত মাওবাদীকে হেফাজতে নিতে আবেদন জানিয়েছে বিহার পুলিশের একটি টিম।

উল্লেখ্য, কয়েক দিন আগেই গোয়েন্দা রিপোর্টে জা গিয়েছিল যে, ভেঙে যাওয়া দলমা স্কোয়াডকে আবার নতুন করে গোছানোর চেষ্টা করছে মাওবাদীরা। বাংলা ঘেঁষা ঝাড়খণ্ডের পূর্ব সিংভূম জেলার কিছু এলাকায় আবার মাওবাদী কার্যকলাপ শুরু হয়েছে৷ ২০১৮ সালের আগস্ট-সেপ্টেম্বর নাগাদ এই দলমা এলাকায় শেষবারের মত তাদের কার্যকলাপ লক্ষ্য করা যায়। আবার বছর খানেক পর এই বর্ষায় সবুজ ঘন জঙ্গলকে কাজে লাগিয়ে এই এলাকায় জনভিত্তি মজবুত করতে চাইছেন বলে সতর্কবার্তা গোয়েন্দাদের৷পুরুলিয়া, ঝাড়গ্রাম-সহ একাধিক জেলায় বেড়েছে মাওবাদীদের কর্যকলাপ। তবে খাস কলকাতার বুকেই মাও নেতার গ্রেপ্তারিতে উদ্বেগ ছড়িয়েছে প্রশাসনিক মহলে।

[আরও পড়ুন: জানুয়ারিতেই বঙ্গে আত্মপ্রকাশের ছক! ব্রিগেডে সভার অনুমতি চাইল আসাদউদ্দিনের দল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement