১৪  আশ্বিন  ১৪২৯  রবিবার ২ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Partha Chatterjee: রাতভর জেরার পর এসএসসি নিয়োগ দুর্নীতিতে গ্রেপ্তার পার্থ চট্টোপাধ্যায়

Published by: Sayani Sen |    Posted: July 23, 2022 9:58 am|    Updated: July 23, 2022 4:58 pm

ED arrests Partha Chatterjee in SSC scam । Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেপ্তার রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। প্রায় ২৭ ঘণ্টা জেরার পর গ্রেপ্তার করা হল তাঁকে। শুক্রবার সকাল থেকে রাতভর জিজ্ঞাসাবাদ করা হয় রাজ্যের শিল্পমন্ত্রীকে। সূত্রের খবর, গ্রেপ্তারির পর প্রথমে শারীরিক পরীক্ষা নিরীক্ষা হবে মন্ত্রীর। এরপর সিজিও কমপ্লেক্সে নিয়ে যাওয়া হবে তাঁকে। সেখানে ফের জিজ্ঞাসাবাদ করা হবে পার্থবাবুকে। শনিবারই আদালতে তোলা হবে মন্ত্রীকে। এদিকে, পার্থ চট্টোপাধ্যায়ের ‘ঘনিষ্ঠ’ অর্পিতাকে আটক করেছে ইডি। 

এসএসসি নিয়োগ দুর্নীতি নিয়ে কলকাতা হাই কোর্টের হস্তক্ষেপের পর তদন্তে নামে সিবিআই। হাই কোর্টের নির্দেশে তদন্ত শুরুর পর থেকেই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআইয়ের নজরে আসেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। সিবিআই জেরার মুখোমুখিও হয়েছিলেন তিনি। শুক্রবার সকাল থেকে পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে তল্লাশি অভিযান চালায় ইডি। রাতভর দফায় দফায় জেরাও করা হয় তাঁকে। শনিবার সকাল থেকে রাজ্যের মন্ত্রীর বাড়ির নিরাপত্তা বাড়ানো হয়। কেন্দ্রীয় বাহিনীতে কার্যত মুড়ে ফেলা হয় গোটা বাড়ি। গ্রেপ্তারির সম্ভাবনা ক্রমশ জোরাল হচ্ছিল। প্রায় ২৭ ঘণ্টা জেরার পর সকাল ১০টা নাগাদ অ্যারেস্ট মেমোয় সই করানো হয় তাঁকে। এরপর গ্রেপ্তার করা হয় রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রীকে। বাড়ি থেকে বের করে সোজা সিজিও কমপ্লেক্সে নিয়ে যাওয়া হচ্ছে তাঁকে। শারীরিক পরীক্ষা নিরীক্ষা করা হবে তাঁর। আজই মন্ত্রীকে আদালতে তোলা হবে বলেই জানান আইনজীবী অনিন্দ্যকিশোর রাউত।

[আরও পড়ুন: দেহে সুতোটুকু নেই, ক্যামেরায় পোজ রণবীরের! বললেন ‘হাজার মানুষের সামনে নগ্ন হতে পারি’]

এদিকে, বাড়ি থেকে বান্ডিল বান্ডিল টাকা উদ্ধারের পর পার্থ চট্টোপাধ্যায়ের ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়কে আটক করেছে ইডি। বিপুল পরিমাণ টাকা, সোনার গয়না, বিদেশি মুদ্রা – কীভাবে তাঁর কাছে এল, সে সম্পর্কে তথ্যের খোঁজে অর্পিতাকে টানা জেরা  চলছে। ইডি সূত্রে খবর, পার্থ ‘ঘনিষ্ঠে’র বয়ানে রয়েছে একাধিক অসংগতি।

পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেপ্তারি নিয়ে চলছে রাজনৈতিক চাপানউতোর। ঘণ্টার পর ঘণ্টা জেরা করে বদান্যতা দেখিয়েছে ইডি, মত সিপিএম নেতা বিকাশরঞ্জন ভট্টাচার্যের। কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী অবশ্য পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেপ্তারিকে হিমশৈলের চূড়া বলেই মনে করছেন। বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ তৃণমূলকে তীব্র আক্রমণ করেন। তিনি বলেন, “নথি, মোবাইল বাজেয়াপ্ত করা হয়েছে। তার মাধ্যমে আরও নানা তথ্য সামনে আসবে।” তবে এই ঘটনার সঙ্গে তৃণমূলের কোনও সম্পর্ক নেই বলে টুইটে আগেই জানিয়েছেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। 

দেখুন ভিডিও:

[আরও পড়ুন: ধাওয়ান-সিরাজের দাপটে রুদ্ধশ্বাস ম্যাচ জয় ভারতের, নয়া রেকর্ডের মালিক শ্রেয়স]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে