১৪  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ৪ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ধাওয়ান-সিরাজের দাপটে রুদ্ধশ্বাস ম্যাচ জয় ভারতের, নয়া রেকর্ডের মালিক শ্রেয়স

Published by: Sulaya Singha |    Posted: July 23, 2022 9:17 am|    Updated: July 23, 2022 11:32 am

India beats West Indies By 3 Runs In Last-Ball Thriller | Sangbad Pratidin

ভারত: ৩০৮/৭ (ধাওয়ান-৯৭, গিল-৬৪)
ওয়েস্ট ইন্ডিজ: ৩০৫/৬ (মায়ের্স-৭৫, ব্রেন্ডন- ৫৪)
৩ রানে জয়ী ভারত

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১০ ওভারে ৮০ রান। ১৪ ওভারে ১০০! ওয়ানডে ম্যাচের এহেন স্কোরবোর্ড যে কোনও প্রতিপক্ষের কাছেই মাথাব্যথার কারণ। তাই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারত যখন এভাবেই দাপট দেখাচ্ছিল, তখন ক্যারিবিয়ান বোলাররা নিঃসন্দেহে চাপে পড়ে যান। হাসতে হাসতেই হয়তো প্রথম ওয়ানডে জিতে যাবে ধাওয়ানের টিম ইন্ডিয়া (Team India)। এমনটাই আশা করছিলেন ভারতীয় সমর্থকরা। কিন্তু ক্রিকেটে কোনও ভবিষ্যদ্বাণীই চলে না! ম্যাচের শেষ বল পর্যন্ত লড়াই চালিয়ে গেলেন ক্যারিবিয়ান ব্যাটাররা। তবে শেষমেশ রুদ্ধশ্বাস ম্যাচে ৩ রানে জয়ী ভারত।

ওয়েস্ট ইন্ডিজ সফরে ওয়ানডে সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে রোহিত শর্মা, বিরাট কোহলি (Virat Kohli), জশপ্রীত বুমরাহদের মতো সিনিয়রদের। আবার চোটের জন্য বাদ জাদেজা। ফলে দ্বীপরাষ্ট্রে রীতিমতো চ্যালেঞ্জের মুখেই অধিনায়ক ধাওয়ান। কিন্তু রাহুল দ্রাবিড়ের তরুণ ব্রিগেড যে কোনও অংশে কম নয়, তা ফের একবার প্রমাণিত। একেবারে অধিনায়োকচিত ইনিংস খেলেন ধাওয়ান। মাত্র ৩ রানের জন্য হাতছাড়া হয় সেঞ্চুরি। ধাওয়ানের (Shikhar Dhawan) ৯৭ রানের ইনিংস সাজানো ছিল ১০টি চার ও তিনটি ছক্কা দিয়ে। আরেক ওপেনার শুভমান গিল আউট হন ৬৪ রানে।

[আরও পড়ুন: ইলেকট্রিক করাতে ছিন্নভিন্ন হাত, পায়ের শিরা প্রতিস্থাপন করে নজির কলকাতার চিকিৎসদের]

এদিকে হাফ সেঞ্চুরি হাঁকিয়ে কেএল রাহুলের ওয়ানডে রেকর্ড ভেঙে দিলেন শ্রেয়স আইয়ার। ২৫টি ইনিংস খেলে ওয়ানডে ক্রিকেটে এক হাজার রানের মালিক হয়ে গেলেন তিনি। রাহুল এই মাইলস্টোন ছুঁয়েছিলেন ২৭টি ইনিংস খেলে। এই তালিকার শীর্ষে রয়েছেন কোহলি (২৪ ইনিংস)।

তবে শুধু ব্যাটার নয়, ভারতের জয়ের কৃতিত্ব দিতে হবে পেসার মহম্মদ সিরাজ ও উইকেটকিপার সঞ্জু স্যামসনকেও। ১০ ওভারে ৫৭ রান দিয়ে জোড়া উইকেট তুলে নেন তিনি। তাঁর রুদ্বশ্বাস শেষওভার যেন গায়ে কাঁটা দেয়। ওভারের পঞ্চম বলে দুর্দান্তভাবে নিশ্চিত বাউন্ডারি সেভ করে দেয় সঞ্জুর গ্লাভস। শেষ বলে প্রয়োজন ছিল ৫ রান। কিন্তু ক্যারিবিয়ানদের সাফল্যের পথে বাধা হয়ে দাঁড়ায় সিরাজের পেস। আর তাতেই স্বস্তির নিশ্বাস পড়ে ভারতীয় শিবিরে। বৃথা যায় মায়ের্স (৭৫), ব্রুকস (৪৬) ও ব্রেন্ডনের (৫৪) দাঁতে দাঁত চাপা লড়াই। তিন রানে ম্যাচ জিতে নেয় ধাওয়ান অ্যান্ড কোং।  

[আরও পড়ুন: সচেতনতা প্রচার কর্মসূচিতে খাবার খেয়ে অসুস্থ অন্তত ৬৪ পড়ুয়া, প্রতিবাদে ঘেরাও বিধায়ক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে