১৬ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ৩ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

SSC Scam: বিপুল টাকার উৎস কী? তথ্যের খোঁজে পার্থ ‘ঘনিষ্ঠ’ অর্পিতাকেও গ্রেপ্তার করল ইডি

Published by: Sayani Sen |    Posted: July 23, 2022 11:55 am|    Updated: July 23, 2022 5:00 pm

ED arrests Partha Chatterjee's close aide Arpita Mukherjee in SSC scam । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গ্রেপ্তার রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়।  টালিগঞ্জের অভিজাত আবাসন থেকে ২১.২০ কোটি টাকা উদ্ধারের পর শনিবার সকালে প্রথমে আটক করা হয় তাঁকে। বেলা ১১টা ৫০ নাগাদ  গ্রেপ্তার করা হল মডেল-অভিনেত্রী অর্পিতাকে। 

অর্পিতা মুখোপাধ্যায়ের বিপুল সম্পত্তির খোঁজ পেয়েছে ইডি (ED)। এখনও পর্যন্ত জানা গিয়েছে, পার্থ ‘ঘনিষ্ঠ’ অর্পিতা টালিগঞ্জের অভিজাত আবাসনে ২টি ফ্ল্যাট, বেলঘরিয়ায় ২টি ফ্ল্যাট, ২১.২০ কোটি নগদ টাকা, ৭৯ লক্ষ টাকার সোনার গয়নার ‘মালকিন’। তাঁর আয় এবং সম্পত্তির মধ্যে বিপুল গরমিল। হিসাব বহির্ভূত সম্পত্তির উৎস জানতে তাঁকে শুক্রবার থেকে জেরা করছেন তদন্তকারীরা। সূত্রের খবর, বারবার নিজের বয়ান বদল করছেন অর্পিতা। সে কারণেই শনিবার বেলা ১১টা ৫০ নাগাদ গ্রেপ্তার করা হয় তাঁকে। তার ঘণ্টাদুয়েক আগে রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেপ্তার করে ইডি।

[আরও পড়ুন: পদত্যাগ করুন পার্থ চট্টোপাধ্যায়, দাবি উঠছে তৃণমূলের অন্দরেই]

এদিকে, গ্রেপ্তারির পর পার্থ চট্টোপাধ্যায়কে সিজিও কমপ্লেক্সে নিয়ে যাওয়া হবে বলেই প্রাথমিকভাবে মনে করা হয়েছিল। তবে বাড়ি থেকে তাঁকে নিয়ে বেরনোর পর যাত্রাপথ বদল করেন ইডি আধিকারিকরা। পার্ক সার্কাস থেকে ডায়মন্ড হারবার রোড হয়ে ঘুরপথে জোকার ইএসআই হাসপাতালে নিয়ে যাওয়া হয় পার্থবাবুকে। সেখানেই শারীরিক পরীক্ষা নিরীক্ষা করা হয় তাঁর। রাজ্যের মন্ত্রীকে ব্যাঙ্কশাল আদালতে তোলা হবে বলেই খবর। তদন্তের অগ্রগতির স্বার্থে মন্ত্রীকে নিজেদের হেফাজতে নেওয়ার আরজি জানাবেন তদন্তকারীরা।

ইডি আধিকারিকরা মনে করছেন, অর্পিতার (Arpita Mukherjee) ফ্ল্যাট থেকে বিপুল পরিমাণ টাকা উদ্ধারের নেপথ্যে রয়েছে সেই নিয়োগ দুর্নীতি। এদিকে, এসএসসি নিয়োগ দুর্নীতি নিয়ে কাটাছেঁড়া শুরুর সময় থেকেই সিবিআইয়ের নজরে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। রাজ্যের মন্ত্রীর সঙ্গে অর্পিতার ‘ঘনিষ্ঠ’ সম্পর্ক ছিল। মডেল-অভিনেত্রীর ফ্ল্যাটের নিরাপত্তারক্ষীর দাবি, মাঝেমধ্যে অর্পিতার ফ্ল্যাটে আনাগোনা ছিল পার্থ চট্টোপাধ্যায়েরও। অর্পিতার বিপুল পরিমাণ টাকার উৎস জানতে দু’জনকে মুখোমুখি বসিয়ে জেরা করা হতে পারে।

দেখুন ভিডিও:

[আরও পড়ুন: বিয়ের প্রতিশ্রুতি দিয়ে লাগাতার সহবাস, যুবতী অন্তঃসত্ত্বা হতেই বেঁকে বসলেন যুবক! তারপর…]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে