১৭  আষাঢ়  ১৪২৯  রবিবার ৩ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফের অবসাদের বলি! বাড়িতে সিঁড়ির রেলিংয়ে উদ্ধার প্রাক্তন সরকারি আধিকারিকের ঝুলন্ত দেহ

Published by: Paramita Paul |    Posted: May 29, 2022 4:59 pm|    Updated: May 29, 2022 5:00 pm

Former Govt. Employee committed suicide in Kolkata due to depression | Sangbad Pratidin

ছবি: প্রতীকী।

অর্ণব আইচ: কাজ থেকে অবসর নিয়েছিলেন তিন বছর আগে। তার পর থেকেই অবসাদে ভুগছিলেন একদা সদা কর্মব্যস্ত সরকারি আধিকারিক। শেষপর্যন্ত সেই অবসাদেই আত্মঘাতী হলেন বেহালার (Behala) বৃদ্ধ। রবিবার নিজের বাড়ি থেকে উদ্ধার হয় তাঁর দেহ।

বেহালা থানা এলাকার পশুপতি ভট্টাচার্য লেনের বাসিন্দা আশিস বন্দ্যোপাধ্যায় (৬২)। সরকারি পদস্থ আধিকারিক ছিলেন। বছর তিনেক আগে কাজ থেকে অবসর নিয়েছিলেন আশিসবাবু। অভিযোগ, তার পর থেকেই অবসাদে ভুগতেন তিনি। এদিন সিঁড়ির রেলিং থেকে ঝুলন্ত দেহ উদ্ধার হয় তাঁর। খবর পেয়ে পুলিশ এসে দেহ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠায়। প্রাথমিক তদন্তের পর বেহালা থানার পুলিশের অনুমান, অবসাদেই মৃত্যুর পথ বেছে নেন তিনি।

[আরও পড়ুন: বারাকপুর-হাবড়ার পর এবার ঠাকুরনগর, ভরদুপুরে শুটআউটে জখম নাবালক]

মনোবিদরা বারবার অবসাদ নিয়ে সতর্ক করছেন। সম্প্রতি কাজ এবং ব্যক্তিগত জগতে টানাপোড়েন এবং মানসিক অবসাদের জেরে একের পর এক মডেল অভিনেত্রীদের মৃত্যুর সাক্ষী থেকেছে শহর কলকাতা। পরপর আত্মহত্যা করেছেন মডেল-অভিনেত্রী পল্লবী দে, বিদিশা দে মজুমদার, মঞ্জুষা নিয়োগী। একের পর এক আত্মহত্যার ঘটনায় মানসিক অবসাদ নিয়ে সতর্ক করছেন মনোবিদরা। তাঁদের পরামর্শ, মানসিক অবসাদে ভুগলে মনোবিদদের পরামর্শ নিন। কিন্তু অধিকাংশ মানুষই অবসাদকে গুরুত্ব দিতে রাজি নন। ফলস্বরূপ একের পর এক আত্মহত্যার ঘটনা ঘটে চলেছে।

স্বাভাবিকভাবেই দীর্ঘদিন ধরে কর্মব্যস্ত থাকার পর অবসর একঘেয়ে হয়ে ওঠে অনেকের কাছেই। আশিসবাবুর ক্ষেত্রেও তাই ঘটেছিল। আর সেই অবসাদেই সিঁড়ির রেলিং থেকে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করলেন তিনি।

[আরও পড়ুন: যেখানে সেখানে আধার কার্ডের জেরক্স জমা দেবেন না! নির্দেশিকা দিয়েও প্রত্যাহার কেন্দ্রের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে