BREAKING NEWS

১৭ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ৪ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

রাজ্য শুল্ক কমালেও মিলছে না স্বস্তি, ফের বাড়ল জ্বালানির দাম

Published by: Bishakha Pal |    Posted: September 14, 2018 2:11 pm|    Updated: September 14, 2018 2:14 pm

Fuel prices continue to rise

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্য সরকার জ্বালানি তেলের দাম কমিয়ে দিয়েছে। সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা অনুযায়ী রাজ্যে পেট্রল ও ডিজেলের দাম ১ টাকা করে কমিয়ে দেওয়া হয়েছে। কিন্তু তাতে কি আদৌ লাভ হল? কারণ কেন্দ্রে কিন্তু দাম কমার কোনও লক্ষণ দেখা যাচ্ছে না। আর সেই কারণেই কমার বদলে বেড়েই চলছে জ্বালানি তেলের দাম। শুক্রবার কলকাতায় পেট্রলের দাম লিটার প্রতি ৮৩.১৪ টাকা ও ডিজেলের দাম লিটার প্রতি ৭৫.৩৬ টাকা।

দিল্লিতে আজ পেট্রলের দাম বেড়েছে ২৮ পয়সা, ডিজেলের দাম বেড়েছে ২২ পয়সা। রাজধানীতে এখন প্রতি লিটার পেট্রল বিকোচ্ছে ৮১.২৮ টাকায়। ডিজেলের দাম বেড়ে হয়েছে ৭৩.৩০ টাকা। কলকাতাতেও ২৮ পয়সা বেড়েছে পেট্রল ও ২৩ পয়সা বেড়েছে ডিজেলের দাম। শুক্রবার কলকাতায় পেট্রলের দাম লিটার প্রতি ৮৩.১৪ টাকা ও ডিজেলের দাম লিটার প্রতি ৭৫.৩৬ টাকা। মুম্বইয়ে পেট্রলের দাম ৮৮.৬৭ টাকা ও ডিজেলের দাম ৭৭.৮২ টাকা। চেন্নাইয়ে পেট্রলের দাম ৮৪.৪৯ টাকা ও ডিজেলের দাম ৭৭.৪৯ টাকা।

মোদি বিরোধিতার ‘পুরস্কার’! চন্দ্রবাবু নায়ডুকে গ্রেপ্তারির নির্দেশ ]

দিন দুই আগে নবান্নে মুখ্যমন্ত্রী জানিয়ে দিয়েছিলেন পেট্রল ও ডিজেলে লিটার প্রতি ১ টাকা করে দাম কমানোর সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। মুখ্যমন্ত্রী বলেন, “পশ্চিমবঙ্গের মতো ঋণের দায় বইতে হয় না কোনও রাজ্যকে। তা সত্ত্বেও অধিকাংশ রাজ্য পেট্রোপণ্যের দাম কমানোর সিদ্ধান্ত নিতে পারেনি। যে রাজ্যগুলিতে সামনে নির্বাচন শুধু তারাই দাম কমানোর সিদ্ধান্ত নিয়েছে। রাজ্যের মানুষের কথা ভেবে, সাধারণের সমস্যার যাতে কিছুটা সুরাহা হয় সেকথা ভেবে রাজ্যে দাম কমানোর সিদ্ধান্ত নিয়েছে।”

কিন্তু জ্বালানি তেলের দাম লাফিয়ে লাফিয়ে বাড়ায় মুখ্যমন্ত্রীর চেষ্টা ফলপ্রসু হল না। গোটা দেশে তেলের দাম বাড়ায় রাজ্যেও তেলের দাম কমার আপাতত কোনও লক্ষণ নেই।

চোখের সামনে গণধর্ষণের শিকার গার্লফ্রেন্ড, শোকে আত্মঘাতী যুবক ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে