Advertisement
Advertisement
সিলিন্ডার

বাড়ি যাবেন না ডেলিভারি বয়রা, গ্যাস সিলিন্ডার নিতে ভিড় রাস্তায়

বাগুইআটি এলাকায় লকডাউন থোড়াই কেয়ার।

Gathering on road to collect cooking gas cylinder at Baguiati in Kolkata
Published by: Paramita Paul
  • Posted:March 27, 2020 1:51 pm
  • Updated:March 27, 2020 4:40 pm

পারমিতা পাল: শুক্রবার রাজ্যে লকডাউনের পঞ্চমদিন। রাস্তাঘাট দেখলে তা মালুম হওয়ার জো নেই। সরকার বলছে অত্যাবশকীয় পণ্য বাড়িতে পৌঁছে যাবে, তারপরেও রাস্তায়, দোকেন ভিড় জমাচ্ছে মানুষজন। এদিকে করোনার ভয়ে বাড়ি বাড়ি রান্নার সিলিন্ডার পৌঁছে দিতে চাইছেন না অনেকেই। অগত্যা আমজনতার সুবিধার কথা ভেবে রাস্তায় গ্যাসের গাড়ি দাঁড় করিয়ে গ্রাহকদের সিলিন্ডার সরবরাহ করছেন বেশকিছু গ্যাস ডিলার। কিন্তু সেই সিলিন্ডার নিতে ভিড় জমাচ্ছেন বহু মানুষ। লম্বা লাইন পড়ছে। সেই লাইনে কোনও নিয়ম মানা হচ্ছে না। সিলিন্ডার বাড়ি অবধি পৌঁছে দিতে হাজির হচ্ছে রিক্সা, এমনকী অটোও। শুক্রবার এমন ঘটনার সাক্ষি রইল বাগুইহাটির হেলাবটতলা এলাকা।

দেশজুড়ে ২১ দিন লকডাউন চলছে। ১৪ এপ্রিল পর্যন্ত চলবে এই পরিস্থিতি। কিন্তু তাতেও অত্যাবশকীয় পণ্যের জোগানে কোনও টান পড়বে না। কিন্তু সেই আশ্বাসে কি মন মানে? তাই প্রায়শই কেনাকাট করতে বেরিয়ে পড়ছেন তাঁরা। ফলে লকডাউনেন নিয়ম অমান্য করা হচ্ছে। সঙ্গে বাড়ছে সংক্রমণের আশঙ্কাও। এদিকে গ্যাস সিলিন্ডারের সরবরাহ নিয়ে নাজেহাল আমজনতা। নিউটাউন থানার অন্তর্গত হাতিয়ারা এলাকার বাসিন্দারা জানাচ্ছেন, পরিস্থিতি বুঝে আগেভাগে সিলিন্ডার বুক করেছিলাম। ডেলি্ভারি মেসেজও এসে গিয়েছে। কিন্তু ডেলিভারি যাঁরা করেন তাঁদের পাত্তা নেই। ফোন করলে ধরছেন না। কেউ তো আবার ফোন ধরলে সাফ জানিয়ে দিচ্ছেন, আমাদেরও তো প্রাণের মায়া আছে। তাই বাড়ি-বাড়ি সিলিন্ডার দিতে যাব না। অগত্যা সরবরাহের দায়িত্ব নিয়েছেন গ্যাস অফিসগুলি।

Advertisement

Advertisement

[আরও পড়ুন : করোনা মোকাবিলায় বিশেষজ্ঞ কমিটি গঠন রাজ্যের, পরামর্শ দেবেন সদস্যরা]

জানা গিয়েছে, বুধ ও বৃহস্পতিবার জ্যাংড়ার একটি গোডাউন থেকে সিলিন্ডার সরবরাহ করা হচ্ছিল। সেখানে প্রচুর ভিড় হতে শুরু করে। অনেক গ্রাহক অভিযোগ করেন, গাড়ি চলছে না। ফলে এখান থেকে সিলিন্ডার বাড়ি নিয়ে যেতে সমস্যা হচ্ছে। ফলে শুক্রবার থেকে বিভিন্ন এলাকায় সিলিন্ডার ভরতি ট্রাক নিয়ে গিয়ে সরবরাহ করা হচ্ছে। কিন্তু তাতেও বিপত্তি ।শুক্রবার সকাল থেকে হেলবটতলা এলাকায় ভিড় জমে যায়। সিলিন্ডার নিতে লম্বা লাইন পড়ে যায়। সেই লাইনে নিয়মের কোনও বালাই নেই। প্রত্যেকে প্রায় ঘাড়ে ঘাড়ে নিশ্বাস ফেলছেন। সিলিন্ডার সরবরাহের লোকজন বারবার বললেও কাজ হচ্ছে না। অভিযোগ, তাঁরা পুলিশকে ফোন করেও কোনও সুরাহা করতে পারেননি।

[আরও পড়ুন : অন্তঃসত্ত্বা ও থ্যালাসেমিয়া রোগীকে হাসপাতালে পৌঁছে রক্ষকের ভূমিকায় কলকাতা পুলিশ]

দেখুন ভিডিও :

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ