BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৮  সোমবার ২৪ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

আইএসসিতে চতুর্থ, কলকাতা পুলিশের ডিসির দায়িত্বে দ্বাদশ শ্রেণির ছাত্রী!

Published by: Tanumoy Ghosal |    Posted: May 8, 2019 2:49 pm|    Updated: May 8, 2019 4:26 pm

ICS result: Class 12 girl becomes Kolkata DC for a day

অর্ণব আইচ: আইএসসি পরীক্ষায় দেশে চতুর্থ হয়েছে সে। একদিনের জন্য কলকাতা পুলিশের ডিসি (এসইডি)-র দায়িত্ব সামলাল দ্বাদশ শ্রেণির ছাত্রী রিচা সিং। মেধাবী ছাত্রীকে অভিনব পুরস্কার দিলেন খোদ কলকাতার পুলিশ কমিশনার রাজেশ কুমার।

[আরও পড়ুন: ১০০ শতাংশ নম্বর পেয়ে ISC-তে শীর্ষে কলকাতার ছাত্র, ICSE-তেও জয়জয়কার বাংলার]

গড়িয়াহাট থানার অতিরিক্ত ওসি পদে কর্মরত রাজেশ সিং। মেয়ে রিচা দ্বাদশ শ্রেণির ছাত্রী। এবার টালিগঞ্জের জিডি বিড়লা স্কুল থেকে আইএসসি পরীক্ষা দিয়েছিল সে। তিনটি বিষয়ে ফুলমার্কস পেয়েছে রিচা। আইএসসি-র দ্বাদশ শ্রেণির পরীক্ষায় ৯৯.২৫ শতাংশ নম্বর পেয়ে সারা দেশের মধ্যে চতুর্থ হয়েছে গড়িয়াহাট থানার অতিরিক্ত ওসি-র মেয়ে। তাঁর সাফল্যে গর্বিত কলকাতা পুলিশ। পুরস্কারস্বরূপ রিচা সিং-কে একদিনের জন্য ডিসি (এসইডি) পদে বসানোর সিদ্ধান্ত নেন কলকাতা পুলিশের কমিশনার রাজেশ কুমার।

বুধবার সকালে বাবার সঙ্গে কলকাতা পুলিশের দপ্তরে হাজির হয় রিচা। নিয়ম মেনে তাঁকে ডিসির (এসইডি) দায়িত্ব বুঝিয়ে দেন কলকাতা পুলিশের কর্তারা। এরপর ফোন করে ‘নয়া ডিসি’-কে রিপোর্ট দেন শহরের বিভিন্ন থানার ওসিরা। এদিন বেশ কয়েকটি ফাইলেও সই করেন রিচা। বেনিয়াপুকুর ও তপসিয়া থানা পরিদর্শনে যান কলকাতার পুলিশকর্তা রিচা সিং। তাঁকে বিভিন্ন এলাকা ঘুরিয়ে দেখান ওই দুই থানার আধিকারিকরা। সকালে প্রায় ঘণ্টা ছয়েক ডিসির দায়িত্বে ছিল রিচা। কলকাতা পুলিশ সূত্রে খবর, রিচার বাবা রাজেশ সিং যে থানার অতিরিক্ত ওসি, সেই গড়িয়াহাট থানাটি কলকাতা পুলিশের এসইডি বা সাউথ ইস্ট ডিভিশনেরই অধীন। এই ডিভিশনের ডিসি হলেন রাজেশবাবুর বস। বুধবার সকালে একদিনের জন্য রাজেশ সিংয়ের বস ছিলেন তাঁরই মেয়ে রিচা। বাবার সহকর্মী, যাঁদের রিচা ‘আঙ্কল’ বলে ডাকে, তাঁরাই এদিন দ্বাদশ শ্রেণির ছাত্রীটিকে ‘ম্যাডাম’ সম্বোধন করছিলেন। এমন অভিজ্ঞতায় বেজায় খুশি আইএসসি পরীক্ষায় তৃতীয় রিচা সিং।

দেখুন ভিডিও:

ছবি ও ভিডিও: অরিজিৎ সাহা

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে