BREAKING NEWS

২০ শ্রাবণ  ১৪২৭  বুধবার ৫ আগস্ট ২০২০ 

Advertisement

লকডাউনে প্রয়োজন ছাড়া বাইরে না, মিম শেয়ার করে বার্তা কলকাতা পুলিশের

Published by: Sayani Sen |    Posted: April 13, 2020 10:06 pm|    Updated: April 13, 2020 10:30 pm

An Images

প্রতীকী ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা সংক্রমণ রুখতে সকলকে বাড়িতে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। জারি রয়েছে লকডাউন। কিন্তু কঠিন পরিস্থিতিতে রাস্তায় বেরিয়ে লড়াই করে যাচ্ছেন পুলিশকর্মীরা। কখনও গান গেয়ে আবার কখনও সাহায্য হাত বাড়িয়ে সাধারণ মানুষের মন ছুঁয়েছে কলকাতা পুলিশ। এবার নিজেদের ফেসবুক পেজে লকডাউনে বাড়িতে থাকার আবেদন জানিয়ে মিম শেয়ার করা হল। 

ওই মিমটিতে উত্তম কুমার এবং কমল মিত্র অভিনীত একটি ছবির দৃশ্য ব্যবহার করা হয়েছে। তাতে স্পিচ বাবল ব্যবহার করা হয়েছে। উত্তম কুমার বলছেন, “তা হলে আপনি বলতে চান যে, লকডাউনে জরুরি দরকার ছাড়া বাইরে বেরলে কলকাতা পুলিশ আমার বারোটা বাজিয়ে দেবে?” কমল মিত্রের ‘স্পিচ বাবল’-এ লেখা, “বলতে চান নয়, বলছি!”

[আরও পড়ুন: মানবিক উদ্যোগ, ভবঘুরেদের মুখে অন্ন তুলে দিলেন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়]

এই মিমটি নিমেষেই ভাইরাল হয়ে যায়। হু হু করতে বাড়তে থাকে লাইক, কমেন্টের সংখ্যা। মিমটি শেয়ারও হয়েছে প্রচুর।গৃহবন্দি জীবনে এই মিম বেশ আনন্দ দিয়েছে একদল নেটিজেনকে। অনেকেই তাঁরা এই মিমের পরিপ্রেক্ষিতে মন্তব্য রেখেছেন। একদল যখন মিমটি নিয়ে হাসিঠাট্টায় মত্ত, তেমনই আবার প্রতিবাদও করেছেন কেউ কেউ। তাঁদের আবার মিমে উল্লিখিত ‘বারোটা বাজিয়ে দেবে’ শব্দে আপত্তি রয়েছে একাংশের। তাঁদের দাবি, বারবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পুলিশকে বলেছেন লকডাউনের সময় মাথা গরম না করে নরমে গরমে পরিস্থিতি সামাল দিতে। তা সত্ত্বেও কীভাবে কলকাতা পুলিশ তাঁদের মিমে ‘বারোটা বাজিয়ে দেবে’ শব্দ ব্যবহার করতে পারে? যদিও সে বিষয়ে কান দিতে নারাজ অধিকাংশ নেটিজেন। লকডাউনের নিয়ম ভঙ্গকারীদের সবক শেখাতে প্রয়োজন লাঠি উঁচিয়ে ধরার প্রয়োজনীয়তা আছে বলেও কলকাতা পুলিশকে সমর্থন করেছেন অনেকেই। 

[আরও পড়ুন: প্রসবের পরই করোনা পজিটিভ মা, আতঙ্কে খালি কলকাতা মেডিক্যালের ইডেন বিল্ডিং]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement